চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোর ভয়ে গার্দিওলা!

জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে ৭-০ গোলে উড়িয়েও ভয়ে আছেন পেপ গার্দিওলা। কিসের ভয়? ক্রিস্টিয়ানো রোনালদোর।

বিজ্ঞাপন

দুই গোলে পিছিয়ে থাকার পরও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করে জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে তুলেছেন সিআর সেভেন। এমন পারফম্যান্সের পর গার্দিওলা বলছেন, ম্যানচেস্টার সিটির হয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের আশা শেষ করে দিতে পারেন রোনালদো।

বার্সেলোনার সাবেক কোচ বলছেন, চ্যাম্পিয়নন্স লিগ জয় যে অনেক কঠিন হবে তার সতর্কবার্তা দিয়ে রাখছেন রোনালদো। মঙ্গলবার ম্যাচ শেষে শিরোপা জয়ের ব্যাপারে প্রশ্ন করা হলে গার্দিওলা এমন মন্তব্য করেন।

বিজ্ঞাপন

‘জুভেন্টাসের দিকে তাকান, সেখানে ক্রিস্টিয়ানো রোনালদো আছে। জুভেন্টাস দুবার ফাইনালে উঠেও হেরেছে। তারপরই তারা ক্রিস্টিয়ানোকে কিনেছে। সব চাপ নিজের কাঁধে তুলে একা তিন গোল করেছেন। এই রকম খেলোয়াড় যেখানে আছে এবং আপনি যখন তাদের মুখোমুখি হবেন, তখন কাজটা কঠিন। তবে আমরা চেষ্টা করব।’

দ্বিতীয় লেগের আগে ম্যানসিটিকে চ্যাম্পিয়ন্স লিগে ‘ইউরোপের টিনেজার’ বলে উল্লেখ করেন গার্দিওলা। কারণ হিসেবে মহাদেশীয় এই প্রতিযোগিতায় অভিজ্ঞতার অভাবের কথা উল্লেখ করেন। কিন্তু নক আউটের প্রথম ধাপ শেষে যা ফলাফল, তা দেখে চোখ চড়গ গাছে ওঠার জো। দুই লেগ মিলিয়ে ১০-২ ব্যবধানে জয়।

গার্দিওলা এখন বলছেন, ‘আমি যখন দলকে টিনেজার বলেছিলাম, তখন আমি এটা বলিনি যে আমরা লড়াই করতে যাচ্ছি না। সফলতার ইতিহাস বিচারে আমি দলকে টিনেজার বলেছিলাম। কারণ আমরা একবার সেমিফাইনাল ও দুইবার কোয়ার্টার ফাইনালের বেশি যেতে পারিনি।’

গার্দিওলার ভয়টা যেকোনো প্রতিপক্ষেরই হওয়ার কথা। কোয়ার্টারের ড্রয়ে রোনালদোর জুভেন্টাসকে প্রতিপক্ষ হিসেবে যে দলই পাবে, তাদেরই যে ঘুম হারাম হতে পারে!