চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোকে হারিয়ে বছর শুরু মেসির

দলীয় এবং ব্যক্তিগত প্রাপ্তির হিসাব নিকেশে আগের বছর ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে অনেক অনেক পিছিয়ে ছিলেন লিওনেল মেসি। ফিফা বর্ষসেরা থেকে ব্যালন ডি’অর, সবই উঠেছে রিয়াল তারকার হাতে। আর্জেন্টাইন অধিনায়কের প্রাপ্তি ছিল শুধু ইউরোপিয়ান গোল্ডেন শু। নতুন বছরের প্রথম দিনে আরেকটি পুরস্কার পেলেন মেসি। পুরস্কারটা ২০১৭ সালের হলেও রোনালদোকে হারিয়ে নতুন বছরটা শুরু করেছেন ক্ষুদে জাদুকর।

মাদ্রিদভিত্তিক জনপ্রিয় স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা’র পাঠকদের ভোটে ২০১৭’র সেটা খেলোয়াড় হয়েছেন মেসি। শীর্ষ ১০০ জনের মধ্যে শীর্ষে আর্জেন্টাইন অধিনায়ক।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত বছর মেসির একমাত্র দলীয় সাফল্য ছিল কোপা ডেল রে ট্রফি। তবে একক নৈপুণ্যে ঠিকই দ্যুতি ছড়িয়েছেন এবং ছড়িয়ে যাচ্ছেন। লা লিগায় ২০১৬-১৭ মৌসুমে ৩৭টি গোল করে রোনালদোর সমান চতুর্থ গোল্ডেন শু (ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার) জেতেন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৪ গোল ও ১৯টি অ্যাসিস্ট নিয়ে মৌসুম শেষ করেন।

চলতি মৌসুমেও দুর্দান্ত গতিতে ছুটছেন আর্জেন্টাইন অধিনায়ক। লা লিগায় ১৭ ম্যাচে করেছেন ১৫ গোল। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগে ৩ ও সুপার কোপায় একটিসহ মোট ১৯ গোল করেছেন। আর লিগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে তার দল বার্সেলোনা এগিয়ে আছে ১৪ পয়েন্টে।