চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিয়ালের মাঠে খেলতে চায় না রিভারপ্লেট

সাউথ আমেরিকান ফুটবল’স গভর্নিং বডি বা কনমেবলের নেয়া সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট। ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী বোকা জুনিয়র্সের বিপক্ষে কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগ বাতিল হওয়ার পর স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি আয়োজনের কথা জানিয়েছিল কনমেবল।

গত ১১ নভেম্বর বোকার মাঠ বোমবনেরায় প্রচণ্ড বৃষ্টির মাঝেও প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল রিভাররা। ২৪ নভেম্বর ফিরতি লেগে মাঠে প্রবেশের আগে বোকার খেলোয়াড়দের বহনকারী বাসে হামলা চালায় রিভারপ্লেটের সমর্থকরা। আহত হন দলটির একাধিক ফুটবলার। সেদিন ম্যাচ স্থগিত করে কনমেবল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পরে ৯ ডিসেম্বর রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগের তারিখ ধার্য করে কনমেবল। কিন্তু শনিবার বিবৃতি দিয়ে সেই ম্যাচের ভেন্যু প্রত্যাখ্যান করেছে রিভারপ্লেট। ‘প্রতিযোগিতার নিয়মকে বিকৃত করে’ ও ‘ভক্তদের জন্য ক্ষতিকর’ উল্লেখ করে নিজেদের অনিচ্ছার কথা জানিয়েছে ক্লাবটি।

‘এটা কল্পনার বাইরে যে আর্জেন্টাইন ফুটবল ইতিহাসের সবচেয়ে উল্লেখযোগ্য ম্যাচটি কোনো কারণ ছাড়াই অনুষ্ঠিত হবে দেশের বাইরে। একদল উচ্ছৃঙ্খল সমর্থকদের কারণে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন কোনভাবেই সুপারক্লাসিকোর নিয়মের ব্যত্যয় ঘটতে দেবে না।’

কনমেবল অবশ্য সঙ্গে সঙ্গেই রিভারপ্লেটের চাওয়াকে প্রত্যাখ্যান করেছে। আর্জেন্টিনার বাইরে ম্যাচ অনুষ্ঠিত হলে সমর্থকদের জন্য তা বোঝা হয়ে দাঁড়াবে এমনটি মনে করে না সংস্থাটি। দুই দলের ৫ হাজার করে মোট ১০হাজার সমর্থকদের বিনামূল্যে টিকিট দেয়ার ঘোষণা দিয়েছে কনমেবল। বার্নাব্যু স্টেডিয়ামের দুই পাশে ২৫ হাজার করে আলাদা আসনের ব্যবস্থা করা হয়েছে। এই ২৫ হাজারের মধ্যে ২০হাজার টিকিট পাবেন আর্জেন্টিনার বাইরে থাকা সমর্থকরা।