চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যৌতুকের জন্য গৃহবধূকে ৩ দিন ধরে শিকল দিয়ে বেঁধে নির্যাতন

যৌতুকের দাবিতে নেত্রকোনার কলমাকান্দায় এক গৃহবধুকে তিনদিন শিকল বন্দি করে রাখার পর শনিবার ভোরে পুলিশ ওই গৃহবধুকে শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্বামীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

জানা গেছে, পাঁচ লক্ষ টাকা যৌতুকের দাবিতে স্বামী শ্বশুরসহ কয়েকজন মিলে এই নারীকৈ তিন দিন যাবৎ বেঁধে রাখে। এ সময় তাকে কোন খাবারও দেয়া হয়নি।

বিজ্ঞাপন

এলাকাবাসী জানায়, কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী খারনৈই গ্রামের মনসুর আলীর ছেলে জাহাঙ্গীর আলমের ঘরে প্রথম স্ত্রী থাকার পরও তিনি একই গ্রামের মৃত নুরুল ইসলামের মেয়েকে বিয়ে করেন। কিন্তু ওই গৃহবধূকে মেনে নিতে পারেননি জাহাঙ্গীরের প্রথম স্ত্রীসহ তার পরিবারের লোকজন। এর পর থেকে বিভিন্ন অযুহাতে চালানো হয় নির্যাতন।

নির্যাতিত ওই গৃহবধুকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে ওই নারীকে নির্যাতন করা হয়েছে স্বীকার করেছেন কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মো: আশরাফুল আলম।

শুক্রবার মধ্যে রাতে নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে ওই রাতেই তার স্বামী ও সতীনসহ চারজনকে আটক করা হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল করিম।

ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে স্থানীয়রা।