চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে চট্টগ্রামে ইউএস বাংলার ‘ক্র্যাশ ল্যান্ডিং’

ইউএস বাংলার উড়োজাহাজটির সামনের ‘নোজ হুইল’ কাজ না করায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে ‘ক্র্যাশ লান্ডিং’ করেছে বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। জরুরি অবতরণের পর ইউএস বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, সকল যাত্রীকে অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার আনুমানিক দুপুর ১টা ১০ মিনিটের দিকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণের সময় ক্র্যাশ ল্যান্ডিংয়ের কবলে পড়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের (বোয়িং ৭৩৭-৮০০ এস ২-এজেএ) ঢাকা থেকে কক্সবাজারগামী ফ্লাইট।

বিজ্ঞাপন

এসময় বিমানটিতে ১৬৪ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। এ ঘটনার পর থেকে রানওয়ে বন্ধ আছে। যাত্রীদের উদ্ধার কাজ করে টার্মিনালে নেওয়া হয়েছে।

শাহ আমানত বিমানবন্দর সূত্র জানায়, যান্ত্রিক ক্রুটিতে দীর্ঘক্ষণ আকাশে চক্কর দিতে থাকা উড়োজাহাজটি কক্সবাজারে নামতে না পেরে চট্টগ্রামে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয়। ওই সময় উড়োজাহাজটি সামনের নোজ হুইল কাজ না করায় ক্র্যাশ ল্যান্ডিং করে।

ইউএস বাংলার জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম চ্যানেল আই অনলাইনকে জানান, উড়োজাহাজটির সামনের অংশে কোনো একটি ক্রুটি ধরা পড়ার পড়েই তা দ্রুত অবতরণের সিদ্ধান্ত হয়। তবে, যাত্রীদের অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে।