চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে আপনি এখনও ‘সিঙ্গেল’!

মনে প্রেম করার ইচ্ছার কোনো কমতি নেই। সবার প্রেম দেখে হিংসায় জ্বলে পুড়ে ছাই! কিন্তু তবুও একটা প্রেমিকা অথবা প্রেমিক জুটলো না কপালে। দেখতে ‘স্মার্ট’ এবং যোগ্যতাসম্পন্ন হওয়ার পরেও কিছুতেই কোনো সম্পর্কে জড়াতে পারছেন না। অথচ আশেপাশের সব জুনিয়ররা সব সঙ্গী নিয়ে ঘুরে বেড়াচ্ছে। ভাগ্যকে দোষ দিবেন নাকি নিজেকে? জেনে নিন।

বিজ্ঞাপন

ভালোবাসার সময় নেই: খুব ব্যস্ত আপনি। প্রতিদিনের নানা কাজে নিজেকে দেয়ার মতোই সময় নেই। কাউকে ভালো লাগলে তার সঙ্গে কাটানোর মতো সময়ও হাতে থাকে না। কাজের ব্যস্ততায় একের পর এক কফি ডেটও পেছায়। তাই কেউ যদি আপনার প্রতি প্রথমে আগ্রহী থাকে, সেই মানুষটিও পালায়।

তুলনা করা: কারও সঙ্গে সম্পর্ক গড়ে তোলার আশায় মাত্র সময় দেয়া শুরু করেছেন হয়তো। এর মাঝেই প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সঙ্গে তাকে তুলনা করা শুরু হয়ে গেছে। অথবা অন্য কারও সঙ্গে তুলনা করছেন। এতে সেই মানুষটি আপনার সঙ্গে কোনো সম্পর্কে যাওয়ার আগেই গা বাঁচিয়ে সরে পড়বে।

বিজ্ঞাপন

ঘরকুনো: কাজ ছাড়া ঘরের বাইরে থাকতে একদমই পছন্দ করেন না। কিন্তু বন্ধুদের আড্ডায়, কনসার্টে, সিনেমায় কিংবা বইমেলায় না গেলে নতুন মানুষের সঙ্গে পরিচয় হবে কীভাবে, বলুন? প্রেম তো পায়ে হেঁটে আপনার কাছে আসবে না, আপনাকেই যেতে হবে প্রেমের কাছে।

সাজপোশাক: কথায় আছে, ‘আগে দর্শনধারী, পরে গুন বিচারী।’ খুব সাদামাটা আপনি যখন কোনো স্মার্ট বন্ধুর অথবা বান্ধবীর সঙ্গে কোথাও যান, তখন সেই মানুষটিই কিন্তু সবার নজর কাড়ে। তাই নিজের পোশাক নিজের পরিচ্ছন্নতার দিকে নজর দেয়া খুবই জরুরী।

নিজের পছন্দে আত্মবিশ্বাস নেই: আপনার যাকে পছন্দ হয়েছে সেই ছেলেটা চারুকলায় পড়ে। কিন্তু আপনার বাবা-মা চায় ইঞ্জিনিয়ার বা ব্যাংকার এর সঙ্গে আপনার বিয়ে হোক। নিজের পছন্দে আত্মবিশ্বাস নেই আপনার। একারণে সম্পর্কে আগানোর সাহসও হয় না। ফলে আপনার ‘সিঙ্গেল’ জীবনও ফুরায় না। -ব্রাইট সাইড