চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যশোরে প্রাডো গাড়ি থেকে উদ্ধার হলো বাঘ-সিংহের বাচ্চা

আকরামুজ্জামান, যশোর প্রতিনিধি: যশোরে একটি প্রাডো গাড়ি থেকে বাঘ ও সিংহের দুইটি করে মোট চারটি বাচ্চা উদ্ধার করেছে পুলিশ। সোমবার শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। এসময় গাড়ি জব্দের পাশপাশি এর ড্রাইভারসহ দুইজনকে আটক করা হয়।

বিজ্ঞাপন

বাঘের দুইটি এবং সিংহের দুইটি বাচ্চা পাচার করার উদ্দেশ্যে শার্শা সীমান্তে নেয়া হচ্ছিল বলে পুলিশ দাবি করেছেন। উদ্ধার হওয়া বাঘের শাবকগুলো বিরল প্রজাতির লোপার্ড ক্যাট হিসেবে প্রাথমিকভাবে চিহ্নিত করেছে বন বিভাগ।

বিজ্ঞাপন

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চাঁচড়া চেকপোস্ট মোড়ে অবস্থান নেন। তারা শার্শা সীমান্তগামী একটি কালো রংয়ের প্রাডো গাড়ির গতিরোধ করে চালকসহ মোট দুইজনকে আটক করা হয়। এরপর গাড়ি থেকে দুটি কাঠের বাক্স পাওয়া যায়। এই বাক্সের ভেতর থেকেই পাওয়া যায় বাঘ-সিংঘের বাচ্চা। কালো রংয়ের প্রাডো নম্বর ঢাকা মেট্রো-ঘ ১৩-২৭৯০।

তিনি আরো জানান, এ ঘটনায় আইন অনুযায়ী মামলা হবে এবং আদালতের নির্দেশনা অনুযায়ী বাচ্চাগুলোর ভবিষ্যত অবস্থান নির্ধারণ করা হবে।

বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম জানান, উদ্ধার হওয়া বাঘের বাচ্চা দুইটি বিরল প্রজাতির। তবে তার সব প্রজাতি এবং বিস্তারিত তথ্য নিশ্চিতভাবে বিশেষজ্ঞরা বলতে পারবেন।