চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যশোরের জঙ্গি আস্তানায় অভিযান শেষ, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

আকরামুজ্জামান, যশোর প্রতিনিধি: যশোরের বিরামপুরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে বোমা তৈরির বিপুল সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত নয়টার পরে ঘিরে রাখা ওই বাড়িতে অভিযান শুরু করে পুলিশ। রাত ১০টা ৯ মিনিটে ওই অভিযান শেষ হয়।

বিজ্ঞাপন

অভিযান শেষে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান সাংবাদিকদের জানান, মোজাফফর নামের নব্য জেএমবির এক সদস্যকে দিনের কোন এক সময় যশোর শহর থেকে আটক করা হয়।পরে তার দেওয়া তথ্য অনুয়ায়ী সন্ধ্যার পর তার বাড়িতে অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

এসময় তার বাড়ি থেকে ৩০টি গ্রেনেট তৈরির ব্রেকার, ২৫ এক্সপ্লোসিভ জেল, ৫লিটার এসিড, ১টি বিদেশি পিস্তল, ৩টি ম্যাগাজিন, ৪ রাইন্ড গুলি, বোমা তৈরির বেশ কিছু উপকরণসহ ধারালো অস্ত্র-শস্ত্র ইদ্ধার করা হয়। এ ঘটনায় কোতয়ালী থানায় মামলা দায়ের হবে বলে জানান তিনি।বিরামপুর-পাগলাদহ গ্রামের সংযোগ সেতুর কাছাকাছিই বাড়িটির অবস্থান। অভিযান চলাকালে ওই বাড়িটি মোজাফফর নামে এক ব্যক্তির বলে জানিয়েছিলো পুলিশ।



চলতি মাসের ৯ অক্টোবর শহরের ঘোপ নওয়াপাড়া রোড় এলাকার একটি বাড়ি থেকে হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী নিহত জঙ্গি নেতা মারজানের ছোট বোন খাদিজা আক্তারকে আটক করা হয়েছিল।

ওই ঘটনায় খাদিজা ও তার পলাতক স্বামী মশিউর রহমান সাগরসহ অজ্ঞাত আরও চার জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে পুলিশ।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: