চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ময়মনসিংহ সিটি নির্বাচন: আ. লীগের মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ করতে দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ১, ২ ও ৩ এপ্রিল সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ধানমণ্ডিতে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে।

এরপর ৩ এপ্রিল বিকাল ৫টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে বর্ধিত সভা করবে। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে ৩ জনের একটি প্যানেল সুপারিশ করবে।

প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে ৩ জনের সুপারিশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ৩ এপ্রিল বিকাল ৫টার মধ্যে পাঠাতে হবে।

এছাড়া সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির জন্য ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে সভা করবে বলেও জানানো হয়েছে। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে ৩ জনের একটি প্যানেল সুপারিশ করবে।

তারা মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে ৩ জনের সুপারিশ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ৩ এপ্রিল বিকাল ৫টার মধ্যে পাঠাতে হবে।

সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে (৩টি ওয়ার্ড নিয়ে একটি সংরক্ষিত মহিলা আসন) একই নিয়মাবলি প্রযোজ্য।