চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোদির শপথ অনুষ্ঠানে থাকবেন মমতা

আগামী বৃহস্পতিবার ৩০মে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ সংস্থা এএনআই এর বরাতে এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অংশগ্রহণ করার চেষ্টা করবেন জানিয়ে মমতা ব্যানার্জী বলেন, আমি অন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গেও কথা বলেছি। যেহেতু এটি আনুষ্ঠানিক আয়োজন, আমরা এতে অংশ নেয়ার চিন্তা করেছি।

বিজ্ঞাপন

আজকেই মমতা ব্যানার্জীকে এই অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ জানানো হয়েছে। আজকেই তিনি তার মতামতও জানালেন। আবার একইদিনে তৃণমূলের অনেক সম্ভাব্য নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কৃত নেতা মুকুল রায়ের ছেলের নেতৃত্বেই তারা বিজেপিতে যোগ দেন।

বৃহস্পতিবার জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে শপথ নিবেন দ্বিতীয়বার নির্বাচিত হওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার শপথ অনুষ্ঠানে দক্ষিণ এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা উপস্থিত থাকবেন।

তবে এখন পর্যন্ত এই শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে।

এবারের লোকসভা নির্বাচনে ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ। মমতা ব্যানার্জীর ঘাটি পশ্চিমবঙ্গেও ব্যাপক সাফল্য পেয়েছে বিজেপি। গত নির্বাচনে যেখানে দুটি আসন পেয়েছিল তারা, এবার সেখানে ১৮টি আসনে জয় পেয়েছে।