চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোদির চরিত্রে বিবেক, ছবি দেখে বিরক্ত দর্শক

লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করে স্বস্তিতে আছেন ভারতীয় জনতা পার্টির নেতা ও ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে আজ থেকে শুরু হয়েছে চলচ্চিত্রে মোদির নতুন পরীক্ষা!

বিজ্ঞাপন

বহু আলোচনা সমালোচনার পর ভারতে মুক্তি পেল নরেন্দ্র মোদির জীবনীভিত্তিক ছবি ‘পিএম নরেন্দ্র মোদি’। বিবেক ওবেরয় অভিনীত ছবিটি বেশ কয়েকবার তারিখ পেছানোর পর শুক্রবার (২৪ মে) ভারতে মুক্তি পেল।

মুক্তির পর পরই ছবিটি নিয়ে রিভিউ প্রকাশ করছে বিভিন্ন গণমাধ্যম। যেখানে বেশির ভাগই রেটিংয়ের হিসেবে ৫-এর মধ্যে ১ কিংবা ২ দিচ্ছেন!

নিউজ১৮-এ ছবিটির সমালোচনা করে এক ক্রিটিক লিখেন, ছবি দেখে মনে হলো এটা মোদির আত্মজীবনী নিয়ে নয়, এটা যেনো এক নয়া উপাখ্যান!

তবে বেশির ভাগই মোদির চরিত্রে বলিউড তারকা বিবেক ওবেরয়কে দেখে চূড়ান্ত রকমের বিরক্ত। ফ্রি প্রেস জার্নাল-এর প্রকাশিত রিভিউটির শিরোনাম ই ‘পেইনফুল টু ওয়াচ বিবেক ওবেরয়’। অভিনয় ও নির্মাণের দিকগুলো নিয়ে সমালোচনা ছাড়াও মোদিকে নিয়ে নির্মিত এই চলচ্চিত্রটি নিয়ে একাধিক জায়গায় ইতিহাস বিকৃতিরও অভিযোগ তুলেন বেশকিছু সমালোচক।

তবে এসবকে পাত্তা দিচ্ছেন না ‘পিএম নরেন্দ্র মোদি’র নির্মাতা অমুং কুমার কিংবা ছবির কেন্দ্রীয় অভিনেতা বিবেক ওবেরয়। তাদের ধারণা, ছবিটি অচিরেই একশো কোটির মাইলফলক স্পর্শ করবে! যদিও বক্স অফিস অ্যানালিস্টরা বলছেন, শুরুর দিনে বড়জোর দুই কোটি টাকা ব্যবসা করতে পারে ছবিটি।

গেল এপ্রিলের ৫ তারিখ মুক্তির কথা থাকলেও পরবর্তীতে তারিখ এক সপ্তাহ পিছিয়ে ১২ই এপ্রিল মুক্তি চূড়ান্ত করা হয় ছবিটির। কিন্তু শেষ মুহূর্তে এসে নির্বাচন কমিশনের বাধায় আটকে যায় ‘পিএম নরেন্দ্র মোদি’। ভারতের লোকসভা নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত ‘পিএম নরেন্দ্র মোদি’র উপর নিষেধাজ্ঞা জারি হয়। নির্বাচন কমিশন জানায়, ভোটের আগে ক্ষমতাসীন প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা মুক্তি পেলে নির্বাচনের ‘লেভেল প্লেইং ফিল্ড’ নষ্ট হতে পারে। শেষ পর্যন্ত ছবিটি লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরদিনই ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেল।

ছবিতে মোদির চরিত্রে বিবেক ওবেরয় ছাড়াও অভিনয় করেছেন বোমান ইরানী, বারখা বিস্ট, মনোজ যোশি, জরিনা ওয়াহাব, প্রশান্ত নারায়ণন, রাজেন্দ্র গুপ্ত, অঞ্জন শ্রীবাস্তব প্রমুখ।