চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেরিল-প্রথম আলোর আসরে ইমপ্রেস টেলিফিল্মের হ্যাটট্রিক!

মেরিল-প্রথম আলোর ২১তম আসরে সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জিতলো ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ছবি ‘কমলা রকেট’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসেছে তারার হাট। মেরিল-প্রথম আলো পুরস্কারের ২১ তম আসরে সমালোচকের রায়ে ২০১৮ সালের সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত হলো ইমপ্রেস টেলিফিল্মের আলোচিত ছবি ‘কমলা রকেট’। ছবির পরিচালক নূর ইমরান মিঠু।

বিজ্ঞাপন

মেরিল-প্রথম আলোর আসরে ‘সমালোচক পুরস্কার’ বিভাগে এটি ইমপ্রেস টেলিফিল্মের টানা তৃতীয় পুরস্কার অর্জন। এরআগে ২০১৬ সালে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’, এবং ২০১৭ সালে আকরাম খানের ‘খাঁচা’র জন্য পুরস্কৃত হয় দেশের শীর্ষস্থানীয় এই প্রযোজনা প্রতিষ্ঠানটি। তবে সব মিলিয়ে সেরা চলচ্চিত্র হিসেবে ১০ম বারের মতো চলচ্চিত্রের এই বিভাগে পুরস্কৃত হলো ইমপ্রেস টেলিফিল্মের ছবি।

শুক্রবার সন্ধ্যায় পর্দা উঠেছে মেরিল-প্রথম আলো পুরস্কার প্রদান অনুষ্ঠানের। বিনোদন ও সংস্কৃতি অঙ্গনের জনপ্রিয় তারকা আর আমন্ত্রিত অতিথিদের আসন গ্রহণের পর বেঙ্গল পরম্পরার শিল্পীদের সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করছেন আনিসুল হক ও জয়া আহসান।

গেল বছর মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের অন্যতম আলোচিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। দেশে প্রশংসিত হওয়ার পাশাপাশি ছবিটি বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতেও বেশ দাপট দেখিয়েছে। এই ছবির জন্যই শ্রীলঙ্কায় ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’ এর পুরস্কার জিতে নেন নির্মাতা মিঠু।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটিই পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল।