চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মৃতদেহ মিলল সালা’র বিধ্বস্ত বিমানে

বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষের খোঁজ মেলার পর সব আশা শেষ হয়ে গিয়েছিল। এমিলিয়ানো সালার পরিবারের জন্য আরেকটি দুঃসংবাদ দিলেন উদ্ধারকাজে নিয়োজিত কর্মীরা, একটি মৃতদেহ মিলেছে সেই ধ্বংসাবশেষ থেকে।

ফ্রান্সের ক্লাব নঁতের হয়ে চার মৌসুম খেলা ২৮ বছরের এমিলিয়ানো সালা সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে খেলতে চুক্তিবদ্ধ হন। সেজন্য নঁতে থেকে ওই প্লেনে চেপে গত ২১ জানুয়ারি সন্ধ্যায় ওয়েলসের রাজধানী কার্ডিফের উদ্দেশে উড়াল দেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। প্রায় ৫ হাজার ফুট উচ্চতা দিয়ে গার্নসি (ফ্রান্স উপকূলবর্তী একটি দ্বীপ) অতিক্রম করার সময়ই প্লেনটি নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে।

উদ্ধারকৃত মৃতদেহটি সালাহর নাকি তার বহনকারী বিমানের পাইলট ডেভিড ইবোটসনের সেটা নিশ্চিত করতে পারেননি উদ্ধারকর্মীরা।

‘আরওভি (পানির নীচে কৃত্রিমভাবে নিয়ন্ত্রিত যান) থেকে পাওয়া ভিডিও ফুটেজ থেকে নিশ্চিত হওয়া গেছে যে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষটি নিখোঁজ হওয়া পাইপার মালিবু বিমানের। তবে দুঃখজনক বিষয় হল, ধ্বংসাবশেষটি সাগরের অনেক গভীরে। নিখোঁজ খেলোয়াড়-পাইলটের পরিবার ও পুলিশের সঙ্গে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’ বিবৃতিতে এমনটাই জানিয়েছে ব্রিটেনের বিমান দুর্ঘটনা তদন্তকারী শাখা (এআইবি)।

ফ্রান্স ও ইংল্যান্ডকে আলাদা করা এবং উত্তর সাগরকে আটলান্টিক মহাসাগরে মিলিত করা ইংলিশ চ্যানেলে দু’সপ্তাহ নিখোঁজ থাকার পর রোববার প্লেনটির ধ্বংসাবশেষ শনাক্ত করা হয়। সালার পরিবারের অর্থায়নে নিয়োজিত অনুসন্ধানকারী দল খুঁজে পাওয়ার কথা নিশ্চিত করে।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail