চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মিলেমিশে থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিক্যাল

ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিক্যাল কলেজ পরস্পরের সঙ্গে মিলেমিশে অবস্থান করার প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠান দুটির কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

রোববার ঢাকা বিশ্বিববিদ্যালয় প্রতিনিধিদের সঙ্গে ঢাকা মেডিক্যাল কলেজের পরিচালকের বৈঠকের পর দুই পক্ষ এ বিষয়ে একমত প্রকাশ করেন।

বিজ্ঞাপন

বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেছেন, ঢাকা মেডিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসাসেবা প্রাপ্তির বিষয়টিকে আরো সহজ করার চেষ্টা করছি আমরা। হাসপাতালের পরিচালকও অগ্রাধিকারের ভিত্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাকসুদুর রহমান, লিটন সাহা এবং ছাত্র প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন সাদ্দাম হোসেন।

ডাকসু এজিএস সাদ্দাম

চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, মাঝেমাঝেই ঢাবি শিক্ষার্থীরা চিকিৎসা সেবা নিতে গিয়ে হেনস্তার শিকার হন। শিক্ষার্থীরা যেন ভালমত চিকিৎসাসেবা পান এজন্যই আমাদের এই প্রয়াস।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে দাবি রয়েছে মেডিকেল সেন্টারটি আধুনিক ও উন্নত করার।
সেটি না হওয়ার পূর্ব পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সহজলভ্য চিকিৎসাপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করার জন্য প্রাতিষ্ঠানিক প্রয়াস অব্যাহত থাকবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদর্শনের জন্য আহ্বান জানান ডাকসু এজিএস।