চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মিরাজের অধিনায়কত্ব নিয়ে অভয় দিচ্ছেন সানি

বয়সভিক্তিক দলে অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে মেহেদী হাসান মিরাজের। তবে বিপিএলে এবারই প্রথম নেতৃত্ব দিচ্ছেন টাইগার তরুণ এই অলরাউন্ডার। রাজশাহী কিংসের নেতা হিসেবে প্রথম ম্যাচে জয় না পেলেও মিরাজের প্রশংসা করে তার অধিনায়কত্ব নিয়ে অভয় দিচ্ছেন সতীর্থ আরাফাত সানি।

২০১৪ এবং ২০১৬ দুই বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে অধিনায়কত্ব করেছেন মিরাজ। তার নেতৃত্বে ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ। বয়সভিত্তিক পর্যায়ে টাইগারদের সবচেয়ে বড় সাফল্য সেটাই।

বিজ্ঞাপন

বিপিএলে মিরাজের অধিনায়কত্ব নিয়ে রাজশাহীর স্পিনার আরাফাত সানি বলেন, ‘মিরাজ হয়তো বিপিএলে প্রথম অধিনায়কত্ব পালন করছে। কিন্তু সে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে অভ্যস্ত। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিল, সেরা ক্রিকেটারও হয়েছে আমাদের। ওর জন্য একটু বাড়তি দায়িত্ব বলা যায়। আমরা ওকে ইতিবাচক সহায়তা করছি সে যা করতে চায়।’

বিজ্ঞাপন

আসরের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বেশ বড় ব্যবধানেই হারে মিরাজের নেতৃত্বাধীন রাজশাহী কিংস। ম্যাচে তেমন ছাপ ফেলতে পারননি অধিনায়কও। বল হাতে একটি উইকেট পেলেও ছিলেন বেশ খরুচে। তিন ওভারে রান দেন ৩৮।

বোলিংয়ের মতো ব্যাটিংয়েও নামের প্রতি সুবিচার করতে পারেননি বাংলাদেশ জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই সদস্য। তিন বল মোকাবেলা করে এক রান করতে পেরেছিলেন মিরাজ।

তবে অন্যদের তুলনায় হারা ম্যাচে বেশ ভালোই পারফর্ম করেন স্পিনার আরাফাত সানি। বল হাতে তিন ওভারে ২৩ দিয়ে নেন ২ উইকেট। আর ব্যাট হাতে ১৮ বলে করেন ১৮ রান।

তবে প্রথম ম্যাচের ভুলভ্রান্তি কাটিয়ে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় রাজশাহী। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।