চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মিরপুরে জঙ্গি আস্তানা: ৩ ‘আত্মঘাতী’র মৃতদেহ উদ্ধার

রাজধানীর মিরপুরের জঙ্গি আস্তানায় র‌্যাবের তল্লাশি অভিযানে ৩ জনের মৃতদেহ পাওয়া গেছে। র‍্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি জানান, বুধবার সকালে র‌্যাব ও ফায়ার সার্ভিসের একটি দল পঞ্চম তলার ওই বাড়িতে তল্লাশি করতে গেলে তিনজনের মরদেহ উদ্ধার করে। নিহত তিনজন মঙ্গলবার রাতে আত্মঘাতী হয়েছে বলে আমরা ধারণা করছি। তবে মরদেহগুলো ঝলসানো ছিল বলে তাদের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি।

বিজ্ঞাপন

অন্যদিকে ২৪ ঘণ্টার চেষ্টায়ও জঙ্গিদের আত্মসমর্পন করানো যায়নি। তাই দফায় দফায় বিস্ফোরণ ও গোলাগুলির পর র‌্যাব অভিযান মঙ্গলবার রাত পৌনে বারটায় স্থগিত করা হয়েছিল।

মঙ্গলবার রাত পৌনে দশটার দিকে তিন থেকে চারটি ভারী বিস্ফোরণের শব্দ হয়। বিস্ফোরণের শব্দের পরপরই পাল্টা গুলি ছুড়তে শুরু করে র‌্যাব। থেমে থেমে চলে র‌্যাবের গুলি। এর আগে জঙ্গি আব্দুল্লাহ দুই স্ত্রী-পুত্রসহ সঙ্গীরা আত্মসমর্পণের সিদ্ধান্তের কথা জানায়।

অভিযান চলাকালে ওই বাড়ির বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ভবনের ২৪টি ফ্ল্যাটের মধ্যে ২৩টির ৬৫ জন বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। তাদেরকে স্থানীয় একটি স্কুলে রাখা হয়েছে।

টাঙ্গাইল অভিযানে আটক জঙ্গিদের তথ্যের ভিত্তিতে রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার কাছাকাছি বর্ধনবাড়ি এলাকায় সোমবার রাত থেকে অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাব সদস্যরা ৬ তলা একটি ভবন ঘিরে রাখে। সেখানে জঙ্গি আবদুল্লাহ ও তার সহযোগীদের অবস্থান সম্পর্কে তখন প্রাথমিক ভাবে নিশ্চিত হয় র‌্যাব।