চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মিউজিক ভিডিও না করার শপথে নন্দিনী’র রবীন্দ্র সূচনা

‘গান শোনার বিষয়, দেখার নয়’

আইনের ছাত্রী। পড়াশোনা চলছে ইউনিভার্সিটি অব লন্ডনে। আর কিছুদিন পড়লেই ব্যারিস্টারি শিক্ষা সম্পন্ন হবে। তবে পরিবারে সংগীতের চর্চা ছিল। আর নিজে রেজওয়ানা চৌধুরী বন্যা পরিচালিত ‘সুরের ধারার’ রবীন্দ্র সংগীত শিক্ষার্থী ছিলেন  নন্দিনী। গান শিখছেন ১৫ বছর ধরে। অতএব যতই আইনের যোগ থাকুক তারতো রবীন্দ্র সংগীত নিয়ে আত্মপ্রকাশ করারই কথা। করছেনও। তবে কেবলই সিডি। তার সিদ্ধান্ত কোন মিউজিক ভিডিও করবেন না। কখনও করবেন না।

১০ টি রবীন্দ্র সংগীত নিয়ে অগ্নিবীনা থেকে শনিবার প্রকাশ হবে নন্দিনীর প্রথম একক অ্যালবাম ‘স্বপনে গাঁথা রবে’। অ্যালবামের মোড়ক উন্মোচন করবেন খ্যাতিমান রবীন্দ্র সংগীতশিল্পী সাদী মোহাম্মদ।

বিজ্ঞাপন

প্রথম একক অ্যালবাম প্রসঙ্গে  নন্দিনী চ্যানেল আই অনলাইনকে বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের প্রেমপর্বের বেশির ভাগ পরিচিত গান গেয়েছি। কিছু অপ্রচলিত গানও রয়েছে। তবে কথা ও সুরের মৌলিকত্ব বজায় রেখে শুভায়ু সেন মজুমদার (ভারত) এর সংগীতায়োজনে অ্যালবামটি করেছি। আশা করি সবার ভালো লাগবে।’

মিউজিক ভিডিও না করার সিদ্ধান্ত এবং সিঙ্গেল ট্র্যাকের সময় পুরো ১০টি গান নিয়ে সিডি করার সিদ্ধান্ত নিয়ে নন্দিনী বলেন, আমার কাছে মনে হয় গান শোনার বিষয়। দেখার নয়। আর রবীন্দ্রসংগীত তো আরো অনুভবের বিষয়। তাই মিউজিক ভিডিও না করার সিদ্ধান্ত। আর সিডি করছি এ কারণে যে এটি সংরক্ষিত থাকবে দীর্ঘদিন।

অ্যালবামের উল্লেখযোগ্য রবীন্দ্র সংগীতের মধ্যে রয়েছে  ‘ভালোবেস সখি’, ‘নয়ন তোমারে’, ‘ভালোবাসি ভালোবাসি’ প্রভৃতি।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail