চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মার্কিন সমালোচকদের প্রতি পুতিনের নিন্দা

‘সঙ্কীর্ণ দলীয় স্বার্থকে’ প্রাধান্য দেওয়ায় মার্কিন সমালোচকদের প্রতি নিন্দা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বিজ্ঞাপন

ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে বৈঠকের পর ট্রাম্পের একটি বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠলে এর পরিপ্রেক্ষিতে পুতিন একথা বলেন।

বিজ্ঞাপন

মস্কোতে রাশিয়ান কূটনীতিকদের এক বৈঠকে পুতিন বলেছেন, যুক্তরাষ্ট্রের কিছু নির্দিষ্ট গোষ্ঠি দলীয় সঙ্কীর্ণ স্বার্থের জন্য যুক্তরাষ্ট্র-রাশিয়ার মৈত্রী বিসর্জন দিতে চায়। তারা তাদের দেশের লাখ লাখ মানুষকে ভুল তথ্য দিচ্ছে।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় ট্রাম্প বিরোধীদের প্রতি অভিযোগ করে বলেন, তারা রাশিয়ার সাথে ভালো সম্পর্কের বদলে যুদ্ধ দেখতে চায়। তবে, সোমবার হেলসিঙ্কিতে দেয়া নিজের বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছিলো বলে দাবি করেছেন তিনি।

এর আগে ট্রাম্প বলেছিলেন, “লোকজন আমার কাছে এসেছিল। তারা বলেছে, তারা মনে করে নির্বাচনে রাশিয়ার ভূমিকা ছিল। প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন, এটা রাশিয়ার কাজ নয়। আমি বলবো, আমি এমন কোন কারণ দেখতে পাই না যে, তারা কেন এটা করবে।”

অবশ্য পরের দিন আবার ট্রাম্প বলেন, নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে গোয়েন্দা সংস্থার বক্তব্য মেনে নিচ্ছেন তিনি। বলেন, সোমবারের বক্তব্যে তিনি ভুল বলেছিলেন। আসলে তিনি বলতে চেয়েছিলেন, রাশিয়া ওই নির্বাচনে ভূমিকা রেখেছে, সেটা মনে না করার কোন কারণ নেই।