চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাদকবিরোধী অভিযান: ঢাকাসহ ৯ জেলায় ১৪ জন নিহত

মাদকবিরোধী অভিযানে আজও ঢাকাসহ ৯ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ১৪ জন নিহত হয়েছে। এর মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ঢাকায় ৩ এবং সিরাজগঞ্জ, চট্টগ্রাম, কুমিল্লা, চুয়াডাঙ্গা, নড়াইল ও কক্সবাজারে ১ জন করে নিহত হয়েছে।

বিজ্ঞাপন

আর মাগুরা ও যশোরে দু’দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে মৃত্যু হয়েছে আরও ৫ জনের।

মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত এসব ঘটনা ঘটেছে। উদ্ধার করা হয়েছে মাদক ও অস্ত্র। নিহতদের সবাই চিহ্নিত মাদক ব্যবসায়ী বা বিক্রেতা এবং তাদের সবার বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে বলে দাবি করেছে র‌্যাব-পুলিশ।

ঢাকা
ঢাকার ভাষানটেকে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে সাভারের মাদক সম্রাট আতাউর রহমান আতা এবং ভাষানটেকের মাদক ব্যবসায়ী কসাই মোস্তাফা ও বাপ্পী নিহত হয়েছে।

র‌্যাব জানায়, রাজধানীর ভাষানটেক দেওয়ানপাড়া লোহার ব্রীজের কাছে একটি নির্মাণাধীন ভবনে মাদক ব্যবসায়ীদের সঙ্গে র‌্যাব সদস্যদের বন্দুকযুদ্ধ হলে সাভারের কুখ্যাত মাদক সম্রাট আতাউর রহমান আতাসহ ভাষানটেকের মাদক ব্যবসায়ী কসাই মোস্তাফা ও বাপ্পী নিহত হয়। ওই সময় গুলিবিদ্ধ হন তিন র‌্যাব সদস্য।

ঘটনাস্থল থেকে দু’টি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

কুমিল্লা
কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী রোছমত (৪০) নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ১টি কার্তুজ ও ৪০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে পালপাড়া এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী শাহ আলম (২৪) আহত হয়েছে। তাকে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ
সিরাজগঞ্জে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী আহসান হাবিব নিহত হয়েছে। কুমিল্লায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

কক্সবাজার
কক্সবাজারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নেত্রকোনার শীর্ষ মাদক ব্যবসায়ী মজিবুর রহমান নিহত হয়েছে। উদ্ধার করা হয়েছে ৬ হাজার পিস ইয়াবা, ১টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড গুলি।

চট্টগ্রাম
চট্টগ্রাম মহানগরীর পলোগ্রাউন্ডে শীর্ষ মাদক ব্যবসায়ী মোহাম্মদ ইসহাক নিহত হয়েছে। পরে ঘটনাস্থল থেকে ৪ হাজার পিস ইয়াবা, ১টি ওয়ান শুটারগান, ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।মাদকবিরোধী অভিযান-বন্দুকযুদ্ধ

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে গোলাগুলিতে মাদক ব্যবসায়ী তানজিল নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি শুটারগান, ৩ রাউন্ড গুলি, বস্তাভর্তি ফেনসিডিল উদ্ধার করেছে।

নড়াইল
নড়াইল শহরের কাছে মালিবাগ মোড়ে পুলিশের সাথে ‌‌‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী মো. সজিব (২৬) নিহত হয়েছে। মঙ্গলবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পাঁচ পুলিশ সদস্য আহত হন।

ঘটনাস্থল থেকে একটি রিভারবল ও দুই রাউন্ড গুলি, দু’টি রামদা, গাছিদা এবং ২১৩ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

মাগুরা
মাগুরা শহরতলীর বাটিকাডাঙ্গা মাঠপাড়া এলাকা থেকে মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে তিন মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছে বলে দাবি পুলিশের।

এ সময় পুলিশ সেখান থেকে ৩২০ গ্রাম হেরোইন, এক কেজি গাঁজা, ছয় বোতল ফেনসিডিল, ৬ টি রাইফেলের গুলি, ৮ টি গুলির খোসা উদ্ধার করে।

যশোর
যশোরের বেনাপোলের বড় আচড়া সীমান্তে দু’দল মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১০ কেজি গাঁজা, ১টি পিস্তল, ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।