চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাঝ আকাশে দুই উড়োজাহাজের সংঘর্ষ

এ পর্যন্ত ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে

যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে মাঝ আকাশে পর্যটকবাহী দু’টি উড়োজাহাজের সংঘর্ষে এ পর্যন্ত ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনায় ১০ জন আহত হওয়ার পাশাপাশি নিখোঁজ রয়েছেন এক ব্যক্তি।

আলাস্কার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর কেচিকানের কাছাকাছি সোমবার এ সংঘর্ষের ঘটনা ঘটে।

দেশটির ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) মুখপাত্র অ্যালেন কেনিটজার বলেছেন, উড়োজাহাজ ঠিক দু’টি কোন পরিস্থিতিতে এমন দুর্ঘটনার শিকার হয়েছিল তা এখনো জানা যায়নি।

দু’টি ফ্লোটপ্লেনের মধ্যে দ্যু হাভিলাঁদ ওটার ডিএইচসি-৩ মডেলের প্লেনটিতে ১১ জন এবং দ্যু হাভিলাঁদ ডিএইচসি-২ বিভার মডেলের আরেকটিতে ৫ জন আরোহী ছিল।

এদের মধ্যে প্রথম উড়োজাহাজটির ১০ জন কেচিকানের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের একজনের অবস্থা গুরুতর। তবে বাকি তিনজনের অবস্থা বেশ ভালো বা স্থিতিশীল।

ধারণা করা হচ্ছে, প্রথম উড়োজাহাজের ১১তম ব্যক্তি এবং দ্বিতীয় উড়োজাহাজটির আরোহীদের সবাই মারা গেছে অথবা নিখোঁজ রয়েছে।

স্থানীয় পত্রিকা আনকোরাজ ডেইলি নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, দুর্ঘটনার শিকার বেশিরভাগ যাত্রী রয়েল প্রিন্সেস ক্রুজ শিপ যাত্রী ছিলেন।

প্রিন্সেস ক্রুজেস’র পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের ১০ জন অতিথি এবং একজন পাইলট দু’টি উড়োজাহাজের একটিতে করে একটি সংক্ষিপ্ত ভ্রমণ শেষে প্রমোদতরীতে ফিরে আসছিলেন।

আরো ৪ জন অতিথি ভিন্ন একটি জাহাজে করে নিজেরা নিজেরা বেড়াতে গিয়েছিলেন। তাদের কেউ দুর্ঘটনার শিকার দু’টো উড়োজাহাজের কোনোটিতে চড়েছিলেন কিনা সে সম্পর্কে নিশ্চিত তথ্য বিবৃতিতে জানানো হয়নি।

এফএএ এবং জাতীয় পরিবহন সুরক্ষা বোর্ড দুর্ঘটনার বিষয়টি তদন্ত করছে। প্রাথমিকভাবে জানা গেছে, ঘটনার সময় আকাশ মেঘে ঢাকা ছিল।