চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাইলফলকের ম্যাচে অর্ধশতকে থামলেন সাকিব

খেলতে নেমেছেন নিজের ২০০তম ওয়ানডে। মাইলফলকের ম্যাচ। সেটাকে স্মরণীয় করে রাখার বন্দোবস্তও করেছেন সাকিব আল হাসান। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ এক ফিফটিকে তিনঅঙ্কে রূপ দিতে না পারার হতাশা নিয়ে সাজঘরে ফিরে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিজ্ঞাপন

বাংলাদেশ-১৬৪/৪(৩৪)

মিচেল স্যান্টেনারের ওভারে, নিজের মুখোমুখি ৫৪তম বলে ৩ রান নিয়ে ক্যারিয়ারের ৪৪তম ফিফটি ছুঁয়েছেন সাকিব। দারুণভাবে এগিয়ে নিচ্ছিলেন দলের রানটাও। ডি গ্র্যান্ডহোমের বলে কাট করতে গিয়ে ৬৪ রানে উইকেটের পেছনে ল্যাথামের হাতে ধরা পড়ে থামে যাত্রা। ৬৮ বলের ইনিংস ৭ চারে সাজিয়েছেন এ বাঁহাতি।

বিজ্ঞাপন

এর আগে ব্যাটে নেমে প্রথম ওভার দুয়েক দেখেশুনে শুরু করেন তামিম-সৌম্য। পরে হাত খুলতে থাকেন। দৃষ্টিনন্দন কিছু বাউন্ডারি হাঁকিয়ে ৮ ওভারে ৪৫ রান তুলে বিচ্ছিন্ন হন দুজনে।

২৫ রান করে সৌম্য ফিরে গেলে ভাঙে জুটি। ২৫ বলে ৩ চারের ইনিংস এ বাঁহাতির। ম্যাট হেনরির করা অষ্টম ওভারেও তৃতীয় বলে আউট হন। নিচু বল আড়াআড়ি ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়ে যান তিনি।

প্রথম উইকেট খোয়ানোর পর তামিমের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। যদিও তামিমের সঙ্গে সাকিবের জুটিটি জমেনি। তামিম ২৪ করে ফার্গুসনের বলে বোল্টকে ক্যাচ দিলে বিচ্ছিন্ন হন দুজনে। ফেরার আগে ৩৮ বলে ৩ চারের ইনিংস বাঁহাতি ওপেনারের।

দুই ওপেনার ফিরে যাওয়ার পর সাকিবের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন মুশফিক। ১৯ রান করার পর দুজনের ভুল বোঝাবুঝিতে রানআউটে কাঁটা পড়েন মুশি!