চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মস্কোর পর এবার সিডনিতে ফারুকীর ‘শনিবার বিকেল’

গেল মাসেই ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব মাতিয়ে আসার পর এবার অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিতব্য ‘সিডনি ফিল্ম ফেস্টিভাল ২০১৯’-এ যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘শনিবার বিকেল’।

বিজ্ঞাপন

ফারুকী নিজেই সোশাল মিডিয়াতে এই আনন্দ সংবাদটি জানান। তিনি বলেন, ২০১৩ সালে আমার নির্মিত ‘টেলিভিশন’ চলচ্চিত্রটির পর সিডনি ফিল্ম ফেস্টিভালে দেখানো হবে আমার পরবর্তী ছবি ‘শনিবার বিকেল’। এই উৎসবে অংশ নিতে আমি আর তিশা আগামি ১০ জুন থেকে ১৩ জুন পর্যন্ত সেখানে উপস্থিত থাকবো। অংশ নিবো প্রশ্নোত্তর পর্বে।

সিডনিতে প্রবাসী বাঙালিদেরকে ‘শনিবার বিকেল’ দেখার আমন্ত্রণও জানান ফারুকী।

এদিকে সিডনি ফিল্ম ফেস্টিভালের অফিশিয়াল ওয়েব সাইটে দেখা যায়, ৫ জুন থেকে ১৬ জুন পর্যন্ত চলবে সিডনি ফিল্ম ফেস্টিভাল-২০১৯। আর ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি দেখানো হবে ১০ জুন দুপুর ২টা ১৫ মিনিট ও ১৩ জুন রাত ৮টা ১৫ মিনিটে।

দেশের প্রেক্ষাগৃহে এখনো মুক্তির অনুমোদন পায়নি ‘শনিবার বিকেল’। বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’ বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয়েছে ছবির শুটিং।

‘শনিবারের বিকেল’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

২০১৬ সালে গুলশানে ঘটে যাওয়া হলি আর্টিজানে জঙ্গি হামলা নিয়েই এ ছবির প্লট। তাই গেল বছর যখন ছবির শুটিং শুরু হয়েছিল তখন থেকে ‘শনিবার বিকেল’ নিয়ে চারদিকে শোরগোল পড়ে যায়।