চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মমতা কি মূখ্যমন্ত্রীর পদ ছাড়ছেন?

ভারতের লোকসভা নির্বাচনে দলের হতাশাজনক ফলাফলের কারণে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রীর পদ ছাড়তে চেয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দলের পক্ষ থেকে তা বাতিল করে দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজেপির কাছে তৃণমূলকে কেন এত বেশি আসন খোয়াতে হয়েছে, নির্বাচনে কী ত্রুটি হয়েছিল এবং এত আসন হারানোর পর দলের করণীয় বিষয় নিয়ে আলোচনায় বসে মমতার নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস।

শনিবার দলীয় পর্যালোচনা বৈঠকে তিনি এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

তার কালীঘাটের বাড়িতে ডাকা হয়েছিল সিনিয়র নেতৃবৃন্দসহ সব জেলার দলীয় সভাপতি এবং পর্যবেক্ষকদের।

বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘মানুষের কাজ একটু বেশি করে ফেলেছিলাম মনে হচ্ছে। সবাই দু’টাকা করে চাল পেয়েছে, চিকিৎসায় টাকা দিতে হচ্ছে না। লোডশেডিং নেই। চাষের পানি তোলা যাচ্ছে। সরকারি কাজ বেশি করে ফেলেছি। এখন থেকে দলকে বেশি সময় দেব। রেল মন্ত্রণালয় ছাড়তে আমার এক মিনিট লেগেছিল। চেয়ার আমার কাছে কিছু নয়। আমার চেয়ার প্রয়োজন নেই। চেয়ারের আমাকে প্রয়োজন।’’

কংগ্রেস সভাপতির পদ থেকে রাহুল গান্ধীর পদত্যাগের ঘোষণা দেয়ার ঘণ্টাখানেক পর মমতা এ ঘোষণা দিয়ে বসলেন। মমতার দলের মতো রাহুল গান্ধীর দলের সভাপতির পদ থেকে পদত্যাগকে দলের নেতৃবৃন্দ প্রত্যাখান করেছেন।

এর আগে লোকসভা নির্বাচনের ফল ঘোষণা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই টুইট করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন পূর্ণাঙ্গ পর্যালোচনা করে তবেই যা বলার বলবেন তিনি।