চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মনোনয়ন ঘিরে দীর্ঘদিন পর চাঙ্গা বিএনপি অফিস

দীর্ঘ কয়েক বছর পর বিএনপিকে চাঙ্গা দেখা যাচ্ছে। নেতাকর্মীদের মুখে স্বস্তির হাসি, আত্মবিশ্বাসী স্লোগান, কপালে আনন্দরেখা। রাজধানীর নয়াপল্টনে উঠেছে খালেদা-তারেক স্লোগান। বিরাজ করছে উৎসবের আমেজ।

বিজ্ঞাপন

সোমবার সকাল থেকেই সারাদেশ থেকে আসা মনোনয়ন প্রত্যাশী নেতা এবং তাদের কর্মী-সমর্থকদের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে।

কেউ খালেদা জিয়া-তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার-পোস্টার হাতে, কেউ এসেছেন নিজ আসনের পদপ্রার্থীর পোস্টার হাতে, কারো হাতে শোভা পাচ্ছে দলীয় প্রতীক ধানের শীষ৷

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু মনোনয়ন ফরম নেবেন নোয়াখালী-৩ আসন থেকে৷ তিনি এই নির্বাচনকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন হিসেবে গ্রহণ করছেন।

চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘ঐক্যফ্রন্ট ২০ দলীয় জোট সহ বিএনপি এই নির্বাচনকে আন্দোলন হিসেবে নিয়েছে। এই নির্বাচন আন্দোলনকে বেগবান করবে। ইনশাল্লাহ বেগম খালেদা জিয়াকে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে জাতীয় সরকার গঠন করব আমরা৷’

মুন্সিগঞ্জ-২ আসন থেকে নিজের মনোনয়ন সংগ্রহ করার পর প্রতিক্রিয়া ব্যক্ত করেন দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন, ‘আশা করি দল আমাকে মনোনয়ন দেবে। অবাধ, সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষ বিপুল ভোটে জয় হবে। আমরা না মানলেও প্রধানমন্ত্রী যেহেতু শেখ হাসিনা, তার অধীনে আমরা নির্বাচনে যাচ্ছি। আশা করি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করবেন তিনি।’

বিজ্ঞাপন

‘নির্বাচন আমাদের আন্দোলনের অংশ। এই আন্দোলনে আমরা জিতব ইনশাআল্লাহ’- বলেন আব্দুস সালাম আজাদ।

বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও কক্সবাজার ৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজলের মনে অবশ্য নির্বাচন নিয়ে এখনও শঙ্কা কাজ করছে। এখনো তাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে এবং বাড়ি বাড়ি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি৷

তবে নির্বাচন সুষ্ঠু হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বিএনপি দলীয় সাবেক এই সংসদ সদস্য৷

জাসাসের নেত্রী শাহরিয়ার ইসলাম শায়লা মনোনয়ন নিয়েছেন ফরিদপুর-৪ আসন থেকে।

তিনি বলেন, ‘দল আমাকে মনোনয়ন দেবে ইনশাআল্লাহ৷ আশা করি এবার সুষ্ঠু নির্বাচন হবে। এবার বিএনপি নির্বাচনে যাচ্ছে বলে জনগণের মধ্যে আনন্দ তৈরি হয়েছে। আমার এলাকার জনগণ আমাকে জনগণ চায়। ধানের শীষ বিপুল ভোটে জিতবে ইনশাল্লাহ।

সাতক্ষীরা-২ আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনে সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিস্তি আশা করেন, এবার তরুণদের গুরুত্ব দেবে দল। একজন তরুণ মেয়র হিসেবে তিনি এমপি পদে মনোনয়ন পাবেন বলেও বিশ্বাস করেন। দলের হাই কমান্ডের নির্দেশ পেয়েই মনোনয়ন ফরম কিনেছেন বলে জানান চিস্তি।

ফেনী-১ আসনে খালেদা জিয়ার পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফরম সংগ্রহ করার মাধ্যমে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে বিএনপি। বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বগুড়ার ৭ আসন থেকে আরও একটি আসনে খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মির্জা আব্বাস।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক বরাদ্দে আজ প্রথম দিন মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি।

বিএনপি সূত্রে জানা গেছে, দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্বাচনে আগে মুক্তি না হলেও কারাগারে থেকে নির্বাচন করবেন।