চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভোলায় কিশোরী ক্লাব পরিদর্শনে ইউনিসেফের প্রতিনিধি দল

কিশোরী ক্লাব এর কার্যক্রম পরিদর্শনে ভোলায় ইউনিসেফ এর ৬ সদস্যর একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ভোলায় আসেন। প্রতিনিধি দলটি ইউনিসেফর সহযোগিতায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের পরিচালিত শিবপুর ইউনিয়নের “ডালিয়া” কিশোরী ক্লাব পরির্দশন করেন ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় তারা কিশোর-কিশোরী ক্লাবের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন। এসময় কিশোরী ক্লাবের সদস্যরা তাদের ক্লাবের মাধ্যমে বিভিন্ন অর্জন, সমস্যা, উদ্দেশ্যবলী ও সামাজিক কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন। এসময় কিশোরীরা প্রতিনিধি দলকে জানায়, এই ক্লাবের মাধ্যমে বাল্য বিয়ে রোধ, ইভটিজিংরোধ, যৌতুক, জন্ম-নিবন্ধন নিশ্চিত করন, ঝরে পরা শিশুদের স্কুলে ভর্তি করাসহ নানা বিষয় সম্পর্কে কাজ করার কথা জানায়।

এছাড়াও জলবায়ু পরিবর্তন সম্পর্কে আমরা কিশোর-কিশোরী সচেতন করি, দুযোর্গ-সম্পর্কে সচেতন হওয়ার পাশাপাশি ক্লাবে এসে বিনোদনমূলক অনুষ্ঠান ও খেলাধুলা করে থাকি বলে জানায়। সমাজ থেকে বাল্য বিয়ে রোধ করতে পারবে বলে জানায় এই কিশোরী ক্লাব।
এসময় উপস্থিত ছিলেন ইউনিসেফ এর সমাজিক গনমাধ্যম বিভাগের প্রভাষক জুলিয়ান ঝাঙ্ক ঝাঙ্ক বুডরভিটস, ইউনিসেফ এর জনসংযোগ বিশেষজ্ঞ থেনিয়েল থেব্রে, ইউনিসেফ এর বরিশাল বিভাগের প্রধান এ এইচ তৌফিক আহমেদসহ আরো অনেকে।