চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভূমধ্যসাগরে নৌকাডুবি: সিলেটে নিহতদের গ্রামের বাড়িতে শোক

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে নিহতদের মধ্যে সিলেটের ফেঞ্চুগঞ্জের ৪ জন ও মৌলভীবাজারের ২ জন বলে জানা গেছে। নিহতদের স্বজনরা জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় উদ্ধার হওয়া একজন ফোন করে তাদের এ তথ্য দিয়েছে। এ ঘটনার পর সিলেটের ফেঞ্চুগঞ্জের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।

বৃহস্পতিবার গভীর রাতে লিবিয়া উপকূল থেকে ৭৫ জন অভিবাসী একটি বড় নৌকায় করে ইতালির উদ্দেশে রওনা হন। ভূমধ্যসাগরে গিয়ে নৌকাটি ডুবে গেলে নিহত হন প্রায় ৬৫ জন অভিবাসী। এদের অধিকাংশই বাংলাদেশি নাগরিক যার মধ্যে ৬ জন সিলেট বিভাগের। নৌকাডুবির ঘটনায় নিহতরা হলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলার কটালপুর এলাকার মুয়িদ পুর গ্রামের আব্দুল আজিজ, আহম্মেদ হোসেন, লিটন শিকদার ও আফজাল মাহমুদ এবং মৌলভীবাজারের কুলাউড়ার হাফিজ আহসান হাবিব ও কামরান আহমেদ।

ইউরোপে পাড়ি জমাতে সিলেটের জিন্দাবাজারের রাজা ম্যানশনের ইয়াহহিয়া ট্রাভেলস এজেন্সির মাধ্যমে রওনা হয়েছিলেন ওই যুবকরা। এমন ঘটনায় ট্রাভেলস মালিকদের শাস্তি দাবি করেছেন স্বজনরা। ঘটনার পর থেকে ট্রাভেলস কর্তৃপক্ষের খোঁজ পাওয়া যাচ্ছে না।

গত ডিসেম্বরে দালালদের মাধ্যমে তারা বিদেশে পাড়ি জমিয়েছিলেন। ভারত থেকে লিবিয়া হয়ে সাগরপথে অবৈধভাবে ইতালি যাওয়ার পথে ঘটে এ দুর্ঘটনা। নিহতদের মধ্যে এখন পর্যন্ত সিলেটের ৬ জনের পরিচয় পাওয়া গেছে। অনেকেই নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন স্বজনরা।