চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভুয়া গোয়েন্দা ভেবে ব্যবসায়ীদের পুলিশের গাড়ি ঘেরাও

রাজধানীর মৌচাকের ফরচুন মার্কেটের ডিবি (গোয়েন্দা) পুলিশ পরিচয় দিয়ে ব্যবসায়ীকে ধরে নেয়ার সময় তাদের ভুয়া গোয়েন্দা ভেবে পুলিশের গাড়ি ঘেরাও করে রাখে ব্যবসায়ীরা। পরে গোয়েন্দারা স্থানীয় পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মার্কেট ব্যবসায়ী নেতৃবৃন্দরা জানান, পোশাক ছাড়া আসায় এ ভুল বোঝাবুঝির ঘটনা ঘটেছে, কোনো ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা থাকলে, আমাদের জানালে আমরা পুলিশকে সহযোগিতা করব।

বিজ্ঞাপন

শনিবার রাতে রাজধানীর মৌচাকের ফরচুন মার্কেটে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

জানা যায়, রাত আনুমানিক দশটার দিকে ৫/৬ জন লোক ডিবি পুলিশ পরিচয় দিয়ে মার্কেটে প্রবেশ করে ব্যবসায়ীর নাম মাজহারুল ইসলামকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। ওই সময় ব্যবসায়ীকে তুলে নিয়ে যাওয়ার সময় উপস্থিত লোকজন ও অন্য ব্যবসায়ীরা এগিয়ে আসে এবং তাদের গাড়ির সামনে সাধারণ জনতা জড়ো হয়ে যায়। কারণ পুলিশের গায়ে কোনো পুলিশি পোশাক ছিল না। ব্যবসায়ী ও উপস্থিত লোক জনের ভুয়া ডিবি বলে সন্দেহ হয়। পরে জানা যায় পুলিশের পরিচয়ে আসা লোকগুলো সত্যিকারের গোয়েন্দা পুলিশ।

মার্কেটের ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মাসুদ উদ্দিন দুলাল চ্যানেল আই অনলাইনকে বলেন, আমাদের মার্কেট সহ আশপাশের বিভিন্ন স্থানে ভুয়া ডিবির লোকজন ব্যবসায়ীদের তুলে নেয়ার ঘটনা ঘটেছে। পুলিশি পোশাকে না আসায় এ ভুল বোঝাবুঝির ঘটনা ঘটে।পুলিশের কাছ থেকে আমরা সব সময় কোনো ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা থাকলে, পুলিশ আমাদের জানালে আমরা তাদের সহযোগিতা করব।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, গোয়েন্দা পুলিশের একটি দল আসামী ধরার জন্য এসেছিলো। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা তাদের ভুয়া পুলিশ মনে অরে আটকিয়ে রাখেন। গোয়েন্দা পুলিশ ও ব্যবসায়ীদের ফোন পেয়ে আমরা এসে ঘটনা নিয়ন্ত্রণে নিয়েছি।