চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ভীতিকর পরিবেশ সৃষ্টি করতেই পুলিশে গাড়িতে হামলা’

ভীতিকর পরিবেশ সৃষ্টি করতেই চক্রান্তকারীরা রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে বোমা হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া।

তিনি জানান, এ ঘটনায় তদন্ত কাজ কাঙ্ক্ষিত গতিতে এগোচ্ছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নিউমার্কেটে ঈদের কেনাকাটা উপলক্ষে নেয়া নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে সাংবাদিকদের আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, এসব ঘটনার মোটিভ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভীতিকর পরিবেশ সৃষ্টি করার জন্য এই হামলা করা হয়েছে। চক্রান্তকারীরা পুলিশের ওপর হামলা করেছে। এর মাধ্যমে চক্রান্তকারীরা বিশেষ ফায়দা নেয়ার জন্য বসে আছে।

তিনি বলেন, ২০১৪ ও ২০১৫ সালে আমরা এই ভীতিকর পরিবেশ দেখেছি। তবে জনগণকে বলব, আপনারা সতর্ক থাকুন কিন্তু ভয় পাবেন না। আমরা আপনাদের নিরাপত্তায় সচেষ্ট আছি।

বিস্ফোরিত ককটেল প্রসঙ্গে আছাদুজ্জামান মিয়া বলেন: বিস্ফোরিত ককটেলের অংশ আমাদের ল্যাবে পাঠানো হয়েছে। এখন এ বিষয়ে চূড়ান্ত কিছু বলা যাবে না। তবে আমরা জানতে পেরেছি এটি সাধারণ ককটেল নয়। এটি সাধারণ ককটেলের চেয়ে অনেক শক্তিশালী।

তিনি আরও বলেন, কী উদ্দেশ্যে, কারা করেছে, কেন করেছে এবং কাদের টার্গেট করে এ হামলা করা হয়েছে, তা তদন্তের মাধ্যমে বের করার চেষ্টা করা হচ্ছে। আশাকরি দ্রুত এ ঘটনার তদন্ত শেষ হবে।

এর আগে ডিএমপি কমিশনার নিউমার্কেটের বেশ কয়েকটি দোকান পরিদর্শন করেন। এ সময় তিনি ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন।

ক্রেতা-বিক্রেতাদের উদ্দেশে তিনি বলেন, আমরা চেষ্টা করছি আপনারা যেন নিরাপদে ঈদের কেনেকাটা ও ঈদ উৎসব পালন করতে পারেন।

ঈদ উপলক্ষে মার্কেট, শপিং মল, বাস টার্মিনাল, লঞ্চ ঘাট ও রেলস্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। যাতে করে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে আপনারা নিরাপদে বাসায় ফিরতে পারেন।