চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভিলিয়ার্স-হেলস ঝড়ে সাকিবদের হারালেন মাশরাফীরা

একদিকে মাশরাফী, অন্যদিকে সাকিব। দুদলই দেশি-বিদেশি তারকায় ঠাসা। হাই-ভোল্টেজ ম্যাচে ঢাকা ডায়নামাইটসের দেয়া ১৮৭ রানের বড় লক্ষ্য হেসেখেলেই টপকে গেল রংপুর রাইডার্স। সহজ জয়ের কারিগর সেঞ্চুরিয়ান এবি ডি ভিলিয়ার্স, আর সেঞ্চুরির কাছে পৌঁছানো অ্যালক্স হেলস।

বিজ্ঞাপন

সোমবার শুরুতে ব্যাট করে রনি তালুকদারের ফিফটিতে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৮৬ রানের সংগ্রহ গড়ে সাকিব আল হাসানের ঢাকা। জবাবে ১০ বল আর ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্য ছুঁয়ে ফেলে মাশরাফীর রংপুর।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বড় লক্ষ্যের পেছনে ছুটতে নেমে আন্দ্রে রাসেলের জোড়া আঘাতে ৫ রানেই ক্রিস গেইল (১) ও ইনফর্ম রাইলি রুশোকে (০) হারিয়ে বিপদে পড়েছিল রাউডার্সরা। সেখান থেকে ১৮৪ রানের রেকর্ড জুটি গড়ে আর কোনো উইকেটই হারাতে দেননি এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেলস।

এবারের আসরের পঞ্চম আর নিজের প্রথম শতক তুলে নিতে সউথ আফ্রিকান সাবেক ডি ভিলিয়ার্স খরচ করেছেন মাত্র ৫০ বল। শেষ পর্যন্ত ঠিক ১০০ রানে অপরাজিত থাকার সময় তার নামের পাশে ৮ চার ও ৬ ছক্কার মার।

ভিলিয়ার্সের রেকর্ড জুটির সঙ্গী হেলস সেখানে অপরাজিত থাকেন ৮৫ রানে। ৮ চার ও ৩ ছক্কায় সাজানো তার ৫৩ বলের ইনিংসটি।

বিজ্ঞাপন

এর আগে টস জিতে ব্যাটিংয়ে এসে ৩৫ রানের উদ্বোধনী জুটি পায় ঢাকা। একটি করে চার-ছয়ে ১৮ বলে ১৭ করে হযরতউল্লাহ জাজাই সাজঘরে হাঁটা দেয়ার পর বেশিক্ষণ টেকেননি সুনিল নারিনও। ৩ চার ও ২ ছয়ে ১৯ বলে ২৮ রানের সংগ্রহ তার।

অধিনায়ক সাকিব ও রনি তালুকদার এরপরই দারুণ এক জুটি গড়েন। দুজনে বিচ্ছিন্ন হন ৫৪ রান যোগ করে। সাকিবের বিদায়ে থামে জুটিযাত্রা। ৪ চারে ১২ বলে ২৫ করে সাজঘরে হাঁটা দেন টাইগারদের তারকা অলরাউন্ডার।

ঝড় তোলার ক্ষমতা রাখা আন্দ্রে রাসেল এরপর ৮ বলে ১৪ করে ফেরেন। খানিক বাদেই ফেরেন রনি তালুকদারও। তার ফিফটির ইনিংসটি ৩২ বলে ৫২ রানের, ৬ চার ও এক ছক্কায় সাজানো।

শেষদিকে কাইরেন পোলার্ড ৫ চার ও এক ছক্কায় ২৩ বলে অপরাজিত ৩৭ রানের অবদান রাখলে বড় লক্ষ্যই পায় ঢাকা।

রংপুরে হয়ে ২ উইকেট নিয়ে সেরা ফরহাদ রেজা। মাশরাফী ৪ ওভারে ৩০ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

এই জয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল রংপুর। আর এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে চারে থাকল ঢাকা।