চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত সীমান্তে পাকিস্তানি ড্রোন, হামলার জবাব দিতে পাকিস্তানের হুমকি

নিয়ন্ত্রণরেখা (LOC) পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি ধ্বংসে ভারতীয় যুদ্ধবিমান হামলায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে পাকিস্তান।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকালে দেশের শীর্ষ নীতিনির্ধারকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কোরাইশি সাংবাদিকদের বলেন, ‘ভারত যা করেছে, তা আন্তর্জাতিক নিয়ন্ত্রণরেখার লঙ্ঘন। এতে পাকিস্তানের নিরাপত্তা বিপদাপন্ন। আত্মরক্ষার অধিকার পাকিস্তানের রয়েছে। এই ঘটনার জবাব দেওয়ার সব রকমের অধিকার রয়েছে পাকিস্তানের। পাকিস্তান সেই জবাব দেবে’।

বিজ্ঞাপন

ঘটনার পর মঙ্গলবার ১২টার দিকে ভারতের গুজরাটের কচ্ছ সীমান্তে পাকিস্তানি ড্রোন প্রবেশ করেছিল বলে জানায় ভারতীয় গণমাধ্যম। ভারতীয় সেনারা ড্রোনটি গুলি করে ভূপাতিত করেছে বলেও সংবাদে প্রকাশ।

সোমবার দিবাগত রাত সাড়ে ৩টা নাগাদ ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে ১০০০ কেজি বোমাবর্ষণ করে। প্রায় ২১ মিনিট ধরে পাক অধিকৃত কাশ্মীরের আকাশে ছিল ভারতীয় যুদ্ধবিমানগুলি। ওইসময়ের মধ্যে চকোটি ও মুজাফ্ফারাবাদে বোমাবর্ষণ করা হয়েছে, অভিযানে বালাকোট, চাকোটি এবং মুজফ্‌রাবাদে জইশ-ই-মহম্মদের তিনটি লঞ্চপ্যাড ও কন্ট্রোল রুম আলফা-৩ গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।

এঘটনার পর থেকে দুই দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও গণমাধ্যমে প্রকাশ।