চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে ‘বক্স অফিস কুইন’ হিসেবে পরিচিত জয়া!

সম্প্রতি জয়া আহসানকে নিয়ে একটি প্রচ্ছদ প্রতিবেদন প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেসের বিনোদন ও লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ইনডালজ’

দীর্ঘদিন ছোট পর্দায় অভিনয় করলেও এখন বড় পর্দার তারকা অভিনেত্রী জয়া আহসান। শুধু বাংলাদেশেই নয়, ভারতেও সমান জনপ্রিয় তিনি। সম্প্রতি তাকে নিয়ে একটি প্রচ্ছদ প্রতিবেদন প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেসের বিনোদন ও লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ইনডালজ’। যেখানে জয়া আহসানের জানা অজানা অনেক বিষয়সহ তুলে ধরার পাশাপাশি তাকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে ‘বক্স অফিস কুইন’ হিসেবে!

বিজ্ঞাপন

ইন্ডিয়ান এক্সপ্রেসের বিনোদন ও লাইফস্টাইল বিষয়ক ম্যাগাজিন ‘ইনডালজ’-এর অনলাইনে জয়া আহসানকে নিয়ে প্রচ্ছদ লেখাটি প্রকাশ করে গত শুক্রবার। আর সেখানে নিজের ব্যক্তিগত বহু প্রশ্নের সরাসরি উত্তর দিয়েছেন জয়া আহসান। বিশেষ করে বিয়ে নিয়ে ইনডালজ-কে দেয়া বক্তব্যে তিনি বলেন, বিয়ে নিয়ে পরিবার থেকে চাপ আছে। তবে এখন তিনি আরো প্রচুর কাজ করতে চান।

পুরো লেখাতে জয়ার অতীত কাজের প্রশংসা ও তার অভিনয়ের গুণ কীর্তন ছাড়াও বর্তমান ব্যস্ততার কথাও উল্লেখ করা হয়। ‘ইনডালজ’-কে জয়া জানান, নিজের প্রথম প্রযোজনা ‘দেবী’ চলচ্চিত্রের পর বর্তমানে তিনি তার ‘সি-সিনেমা’ প্রোডাকশনের ব্যানারে দ্বিতীয় ছবি ‘ফুড়ুৎ’-এর কাজ নিয়ে ব্যস্ত আছেন। বর্তমানে স্ক্রিপ্ট নিয়ে কাজ করছে পুরো দল।

‘আমি বুদ্ধিনির্ভর অভিনয় ভালোবাসি’-এই শিরোনামে ইনডালজ-এর প্রচ্ছদ স্টোরিতে জয়া আহসানকে ‘কুইন অব বক্স অফিস’ হিসেবে উল্লেখ করা হয়। সেখানে বলা হয়, অরিন্দম শীলের ‘আবর্ত’ দিয়ে জয়ার শুভ সূচনা। এরপর একই পরিচালকের ‘ঈগলের চোখ’সহ একে একে তিনি কাজ করেন টলিউডের বিখ্যাত সব পরিচালকের সঙ্গে। এরমধ্যে সৃজিতের ‘রাজকাহিনী’, কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’ বক্স অফিস মাতিয়ে দেয়। এছাড়া সাম্প্রতিক সময়ে সৃজিতের আরেক ছবি ‘এক যে ছিলো রাজা’ও বক্স অফিসে হিটের তকমা অর্জন করে।

শুধু তাই নয়, সম্প্রতি কৌশিক গাঙ্গুলীর ‘বিসর্জন’-এর সিক্যুয়াল ‘বিজয়া’য় পদ্মা চরিত্রে অভিনয় করে মুগ্ধ করেন পশ্চিম বাংলার দর্শকদের। এই ছবিটিও বক্স অফিসে তোলপাড় ফেলে দেয় বলে উল্লেখ করা হয় ইনডালজ-এর প্রতিবেদনে।

বর্তমানে বাংলাদেশে জয়া অভিনীত মুক্তির প্রতীক্ষায় আছে তার দুটি ছবি। একটি নুরুল আলম আতিকের ‘পেয়ারার সুবাস’ এবং অন্যটি মাহমুদ দিদার পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সরকারি অনুদানের ছবি ‘বিউটি সার্কাস’।

প্রচ্ছদ প্রতিবেদন ছাড়াও জয়া আহসানের বেশ কয়েকটি বোল্ড ছবি ছেপেছে ইনডালজ ম্যাগাজিন। অষিষেক দত্তের কস্টিউমস, অভিজিৎ পালের মেকাপে জয়ার ছবিগুলো তুলেছেন সোমনাথ রায়।

ছবি: সোমনাথ রায়