চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের প্রথম ম্যাচে অনিশ্চিত কোহলি

চারদিন পর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ভারত। কিন্তু সাউথ আফ্রিকার বিপক্ষে সেই ম্যাচে আসরের অন্যতম ফেভারিট দল আশঙ্কায় অধিনায়ককে নিয়ে। ইনজুরির কারণে প্রথম ম্যাচে অনিশ্চিত বিরাট কোহলির খেলা।

আঙুলের ইনজুরিতে পড়েছেন কোহলি। ভারতের ইংরেজি দৈনিক হিন্দুস্থান টাইমস জানাচ্ছে, সাউদাম্পটনে চলছিল ২০১১ বিশ্বকাপজয়ী দলের অনুশীলন। সেখানেই প্রোটিয়াদের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচের মাত্র চারদিন আগে আঙুলে চোট পেয়েছেন অধিনায়ক।

আঙুলে আঘাত পাওয়ার পর ভারতীয় দলের ফিজিওথেরাপিস্ট প্যাট্রিক ফারহার্ট বেশ কিছুক্ষণ কোহলিকে চিকিৎসা দেন বলে জানায় পত্রিকাটি।

তবে হিন্দুস্থান টাইমস এটা নিশ্চিত করতে পারেননি যে, ফিল্ডিং করার সময় নাকি নেটে ব্যাটিং অনুশীলনের সময় আঘাত পেয়েছেন কোহলি। কিন্তু রিপোর্টে বলা হয়েছে, তিনি অনুশীলনের বাকী সময়ে বেশ অস্বস্তি বোধ করছিলেন।

অনুশীলন ছেড়ে কোহলি যখন বেরিয়ে যান, তখন বরফের কাপে তাকে আঙুল ডুবিয়ে রাখতে দেখা যায়।

ভারতীয় দল থেকে এখনো পর্যন্ত কোনো কিছু নিশ্চিত করা হয়নি। সাউথ আফ্রিকার বিপক্ষে ৫ জুন তিনি আসলেই খেলতে পারবেন কিনা বা এই সময়ের মধ্যে ফিট হয়ে উঠবেন কিনা সে বিষয়েও কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

৫ জুনের ম্যাচ ভারতের জন্য প্রথম হলেও সাউথ আফ্রিকার জন্য সেটা তৃতীয় ম্যাচ। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হারের পর রোববার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামছে প্রোটিয়ারা।

প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে খেলতে না পারলে ৯ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবেন বিরাট কোহলি।