চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেয়ারস্টোর শতকে ইংল্যান্ডের সিরিজ জয়

রস টেলরকে ছাড়া খেলতে নেমে পাঁচ ম্যাচ সিরিজের ‘ফাইনাল’ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হেরে গেছে নিউজিল্যান্ড। জনি বেয়ারস্টো ৬০ বলে ১০৪ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন।

বিজ্ঞাপন

টেলর আগের ম্যাচে অপরাজিত ১৮১ রানের ইনিংস খেলে সিরিজে ২-২ সমতা আনেন। এরপর ইনজুরিতে পড়েন।

ইংল্যান্ড এদিন টস জিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। মিচেল স্যান্টনার (৬৭) এবং হেনরি নিকলসের (৫৫) অর্ধশতকে ২২৩ রানের স্কোর গড়ে দলটি। ইংল্যান্ড জয় পায় ৩২.৪ ওভারে।

বিজ্ঞাপন

ইনিংসের প্রথম ওভারে মুনরো (০) ফিরে গেলেও গাপটিল ৬৮ বলে ৪৭ রানের ইনিংস খেলে দলকে পথে রাখার চেষ্টা করেন। আর কেউ মাথা তুলে দাঁড়াতে পারেননি।

ওকস ৩২ রান দিয়ে তিন উইকেট নেন। লেগব্রেক বোলার আদিল রশিদও তিন উইকেট দখল করেন। তবে তিনি ওকসের চেয়ে ১০ রান বেশি খরচ করেন।

জবাব দিতে নেমে দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো এবং অ্যালেক্স হেলস ১৫৫ রানের জুটি গড়েন। বেয়ারস্টো ৩৮ বলে অর্ধশতক করার পর ৫৮ বলে শতক তুলে নেন। ১০৪ রানের পথে ৯টি চার এবং ছয়টি ছয় হাঁকান।

হেলস ফেরেন ৭৪ বলে ৬১ রান করে। তিনিও চার মারেন ৯টি, কোনো ছয় নেই। চার নম্বরে নামা অধিনায়ক মরগান সাত বলে আট করে ফিরে গেলেও তিন নম্বর ব্যাটসম্যান জো রুট ৩৭ বলে অপরাজিত ২৩ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন। তাকে সঙ্গে দেন ১৮ বলে ২৬ করা বেন স্টোকস।