চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বুঝতে পারলাম আবারো, সাধারণ মানুষ দেশে কখনো বিচার পাবে না’

হত্যাকাণ্ডের শিকার হওয়া লেখক অভিজিৎ রায়ের সন্দেহভাজন খুনি ‘শরীফ’ পুলিশের ‘ক্রসফায়ার’-এ নিহত হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন অভিজিতের বাবা দেশ বরেণ্য অধ্যাপক অজয় রায়। আইনি প্রক্রিয়ায় খুনিদের বিচার চান তিনি।

বিজ্ঞাপন

অধ্যাপক অজয়ের এই মন্তব্যের উপরে তৈরি একটি প্রতিবেদন ফেসবুকে শেয়ার করে স্বামী হত্যাকারীর বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে কড়া সমালোচনা করেছেন নিহত লেখক-ব্লগার অভিজিৎ রায়ের স্ত্রী বন্যা আহমেদ।

বিজ্ঞাপন

ফেসবুক স্ট্যাটাসে বন্যা লিখেছেন,’ কতগুলো জিনিস আরও পরিষ্কার হলো; বাংলাদেশের পুলিশকে অবশ্যই ধন্যবাদ দেওয়া উচিত আমাদের মত ‘মগা পাবলিককে’ এত পরিষ্কার করে ব্যাপারগুলো বুঝিয়ে দেওয়ার জন্য। বুঝতে পারলাম আবারো সাধারণ মানুষ দেশে কখনো বিচার পাবে না। দেশের সরকার এবং পুলিশ ইচ্ছা করলেই এদের ধরতে পারে, এদের সব খবরাখবর তারা ভাল করেই জানে, কিন্তু তাদের নিজের গায়ে আঘাত না লাগা পর্যন্ত এদেরকে ধরা হবে না।

আমি মালিবাগে বড় হয়েছি, খিলগাও জায়গাটা আমার বড্ড চেনা। ওখান থেকেই নাকি Avijit Roy এর অন্যতম খুনি শরীফকে ধরা মানে মারা হয়েছে। খুনিরা দেশেই মানে ঢাকা শহরেই দিব্যি ঘুরে বেড়াচ্ছে। নজরদারীতে থাকা খুনিরা পুলিশের নাকের ডগা দিয়ে নাকি বিদেশে পাড়ি দেয় আবার বিদেশে থাকা খুনিদের ঢাকা শহরেই খুঁজে পাওয়া যায়!

খুঁজে বের করে তাদের আবার ক্রসফায়ারের নামে লোপাটও করে দেওয়া যায়! বাহ, এক ঢিলে সব পাখি মারা গেলে মন্দ কী!’