চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিস্তার রোধ না হওয়া পর্যন্ত মাদক বিরোধী অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদকের বিস্তার রোধ না হওয়া পর্যন্ত মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।  তালিকায় যাদের নাম আছে তারা যেখানেই লুকিয়ে থাকুক না কেন তাদেরকে আইনের আওতায় নিয়ে আসার কথা জানিয়েছেন তিনি ।

বিজ্ঞাপন

দুপুরে সচিবালয়ে ২৬ জুন মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জতিক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

তিনি বলেন: মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে জনসচেতনতা বাড়াতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে কাজ করছে সরকার। মাদকদ্রব্য অধিদপ্তরকে একটি পূর্ণাঙ্গ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বাহিনী হিসাবে গড়ে তোলার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে।

মাদক বিরোধী অভিযানে জনগণের সমর্থন পেয়েছেন জানিয়ে তিনি বলেন:চলমান মাদক বিরোধী অভিযান দেশের মানুষের মাঝে ব্যাপক সাড়া দিয়েছে। মাদক ব্যবসায়ীরা যাতে আর এ ব্যবসায় নামতে না পারে সেজন্য তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসতে সব ধরণের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানে ২২ হাজার মাদক ব্যবসায়ীকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।আইন-শঙ্খলা রক্ষাকারী বাহিনী শতভাগ নিশ্চিত না হয়ে কাউকে আইনের আওতায় আনছে না। সরকারের তিনটি গোয়েন্দা সংস্থার তালিকায় যেসব মাদক ব্যবসায়ী ও পাচারকারীর নাম এসেছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।