চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না দিল্লির মাওলানা সা’দ

বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না দিল্লির মাওলানা সা’দ। বৃহস্পতিবার ডিএমপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনারের বরাত দিয়ে  যুগ্ম কমিশনার কৃষ্ণ পদ রায় (ক্রাইম) এ কথা জানান।

বিজ্ঞাপন

কৃষ্ণ পদ রায় বলেন, সার্বিক দিক বিবেচনা করে মুসল্লিদের দাবির প্রেক্ষিতে এবার ইজতেমায় থাকছেন না মওলানা সা’দ।

ইজতেমা চলাকালীন পুরো সময়টিতেই মওলানা সা’দ অবস্থান করবেন কাকরাইল মসজিদে। সেখানে যে কোন ধরণের বিক্ষোভ, অপ্রীতিকর ঘটনা, নিরাপত্তার স্বার্থে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

‘বিতর্কিত’ বক্তব্যের কারণে ভারতের নিজামুদ্দিনের আমির মাওলানা সা’দকে বিশ্ব ইজতেমায় যোগ দিতে না দেয়ার উদ্দেশ্যে বুধবার বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করে মুসল্লিরা।

বিজ্ঞাপন

মাওলানা সা’দ যেন ইজতেমায় যোগ না দিতে পারেন, সে দাবিতে শায়েখ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার এর প্রিন্সিপাল মুফতি মিজানুর রহমান সাঈদের নেতৃত্বে চলে বিক্ষোভ।

বিক্ষোভ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, মাওলানা সা’দকে ইজতেমায় যোগ দেয়া থেকে বিরত না করলে শাপলা চত্বরের মতো ঘটনা ঘটবে।

সেসময় বিক্ষোভকারী বাংলাদেশি মুসল্লিদের অবস্থানের কারণে কয়েক ঘণ্টা বিমানবন্দর এলাকায় যান চলাচল বন্ধ থাকলেও বেলা ৩টার পর থেকে এক পাশের রাস্তা এবং উল্টো দিকের রাস্তার একটি লেন খুলে দেয়া হয়।

দিনভর বিক্ষোভের মধ্যে হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কঠোর নিরাপত্তায় ভারতের নিজামুদ্দিনের আমির মাওলানা সা’দকে কাকরাইল মসজিদে নিয়ে যাওয়া হয়।