চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপের কারণে এবার নাটকে বাজেট কম ছিলো: শবনম ফারিয়া

তারকাদের ঈদ:

সময়ের ব্যস্ততম অভিনেত্রীদের একজন শবনম ফারিয়া। প্রতিবারই ঈদ উপলক্ষ্যে কাজের পরিমাণ ডজন ছাড়িয়ে গেলেও এবার কাজ করেছেন কম। ঈদ আয়োজনে সব মিলিয়ে তিনি দশটির মতো প্রোডাকশনে অভিনয় করেছেন। ঈদ আয়োজনে চ্যানেল আইকে নিজের ব্যস্ততার কথা জানালেন এই অভিনেত্রী:

ঈদের কাজ:
ঈদে আমার ১০ টির মতো নাটক, টেলিফিল্ম প্রচার হবে। অন্যান্যবার ঈদে আমি আরও বেশি কাজ করি। কিন্তু এবার ঈদে আমার নাটকের সংখ্যা কম। আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম কাজ কম করবো। এর সঙ্গে আমার অসুস্থতা ছিল। সবমিলিয়ে কাজ কম হয়েছে। আরও একটা ব্যাপার মাথায় নিয়েছিলাম, কম কাজ করবো যাতে কাজে নতুনত্ব আনতে পারি। চেয়েছি যেন একেকটা কাজ একেক রকম করতে পারি।

আমি আমার জায়গা থেকে শতভাগ চেষ্টা করেছি। রোজার ঈদে যেহেতু কম কাজ করেছি, কোরবানির ঈদে ইচ্ছে আছে বেশি কাজ করবো।

যাদের সাথে কাজ করলেন:
আবুল হায়াত আঙ্কেলের নির্দেশনায় তৃতীয়বারের মতো কাজ করলাম। মোস্তফা কামাল রাজ, ইমরাউল রাফাত, রিঙ্কু, আবু হায়াত মাহমুদ, সজীব মাহমুদ, সুমন আনোয়ার, রাজিবুল ইসলাম রাজীব, সাইদুল ইসলাম রাসেল এসব নির্মাতার নির্দেশনায় কাজ করেছি। 

সত্যি কথা বলতে, এতো এক্সপেরিমেন্ট করে এবার কাজ করা যায়নি। কারণ, এ বছর বাজেট ইস্যু ছিল। সবারই বাজেট ইস্যু ছিল। এবার বিশ্বকাপ খেলা থাকছে। বড় স্পন্সর কোম্পানি সেদিকে বিনিয়োগ করেছে।

এর মধ্যে কেউ কেউ নিজের পকেটের টাকা খরচ করে ভিন্ন কিছু করার চেষ্টা করেছে। আর অনলাইন প্লাটফর্মের নাটকে যে বড় বাজেট থাকে তেমনটা না! কিছু ওয়েব সিরিজ বড় প্লাটফর্ম থেকে নির্মিত হয়, সেগুলোর বাজেট একটু বেশি থাকে।

বিয়ের পর প্রথম ঈদ:
আমার বাবার বাড়ি আর শ্বশুরবাড়ি কাছাকাছি। দুই বাসাতেই ঈদ করবো। ৩০ মে ঈদের কাজগুলোর শুটিং শেষ করে। এরপর থেকে ফ্রি। টেনাকাট শুরু করেছি। দুই পরিবারের জন্য, নিজের জন্য কেনাকাটা করছি।