চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপের উদ্বোধনী মঞ্চে জয়া আহসান

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী মঞ্চে চমকে দিলো বাংলাদেশের তারকা অভিনেত্রী জয়া আহসানের উপস্থিতি। বিশ্বকাপ শুরুর আগের দিন লন্ডনের বাকিংহাম প্যালেসের সামনে ‘দ্য মলে’-এর সামনে থেকে অনুষ্ঠানটি শুরু হয় বাংলাদেশ সময় রাত দশটায়। আর সেখানে হঠাৎ জয়া আহসানকে দেখে রীতিমত ভিমড়ি খেল দেশি ভক্ত-অনুরাগীরা!

বিজ্ঞাপন

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। ১০টি দেশের অংশগ্রহণে যৌথভাবে ইংল্যান্ড ও ওয়েলসে প্রায় দেড় মাসব্যাপী অনুষ্ঠিত হবে শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াই।

লড়াই শুরুর আগের রাতে সাদা মাটা উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে আইসিসি। যে অনুষ্ঠানে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলো থেকে দুইজন করে প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়। বাংলাদেশ থেকে আমন্ত্রণ জানানো হয় জয়া আহসান ও আব্দুর রাজ্জাককে।

কোন্ দেশ থেকে প্রতিনিধি হয়ে কে আসছেন, বিষয়টি আগে থেকে প্রকাশ করেনি আইসিসি। তাই বাংলাদেশি দর্শকরা ক্রিকেটের এই উদ্বোধনী ম্যাচে জয়া আহসানকে দেখে চমকে যান!

বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে নাচ-গানের পাশাপাশি বাড়তি আকর্ষণ হিসেবে এবার যোগ হয় ১০ দলের প্রতিনিধি হয়ে আসা অতিথিদের নিয়ে ‘স্ট্রিট ক্রিকেট’। ৬০ সেকেন্ডের ক্রিকেট চ্যালেঞ্জে দেশের জার্সিতে বাংলাদেশের দুই প্রতিনিধি মিলে করেন মাত্র ২২ রান, এই খেলায় জয়া আহসান কোনো রান করতে পারেননি।

তবে উদ্বোধনী অনুষ্ঠানের পরেই জয়া আহসান তার ফেসবুকে বিভিন্ন দেশ থেকে আসা তারকা প্রতিনিধিদের সঙ্গে বেশকিছু ছবি আপলোড করেন। এরমধ্যে তাকে দেখা যায় স্যার ভিভ রিচার্ডস, ব্রেট লি, বলিউড তারকা ফারহান আখতার ও মালালা ইউসুফের সাথে।

তবে বাংলাদেশের দূত হয়ে  ‘স্ট্রিট ক্রিকেট’-এ কোনো রান না পাওয়ায় সোশাল মিডিয়ায় কিছুটা সমালোচনা সহ্য করতে হচ্ছে ‘দেবী’ খ্যাত এই অভিনেত্রীকে।