চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বিরতি নিয়ে’ দেশের পথে মাশরাফী

ত্রিদেশীয় সিরিজ শেষে ছোট্ট যে একটা বিরতি মিলবে, সময়টা দেশে পরিবারের সঙ্গে কাটানোর পরিকল্পনা আগেরই। যেমন কথা তেমন কাজ। ট্রফি জয়ের আনুষ্ঠানিকতা সেরে তড়িঘড়ি করেই তাই ডাবলিন বিমানবন্দরের পথে ছুটেছেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বিজ্ঞাপন

বিশ্বকাপ স্কোয়াডে থাকা দুই ক্রিকেটার (দ্বিতীয়জন তামিম ইকবাল) ছাড়াও তাসকিন আহমেদ, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা ও নাঈম হাসান হয়েছেন অধিনায়কের সঙ্গী। দীর্ঘ ভ্রমণ শেষে শনিবার রাতে তামিম ছাড়া বাকিদের ঢাকায় পৌঁছানোর কথা। টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে তাদের ফেরার খবরটি।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে মাশরাফী ঢাকায় পরিবারের সঙ্গে কাটাতে পারবেন মোটে তিন দিন। বিশ্বকাপ মিশনের জন্য তাকে লন্ডন যেতে হবে ২৩মে। ঐদিন বিশ্বকাপের অংশ নিতে যাওয়া সব অধিনায়ককে নিয়ে আইসিসির একটি অনুষ্ঠান রয়েছে লন্ডনে।

পাঁচ ক্রিকেটারের সঙ্গে দুবাই পর্যন্ত ছিলেন তামিম ইকবাল। তার পরিবার সেখানে আগে থেকেই অপেক্ষায়। দুবাই থেকে তামিম লন্ডন ফিরবেন বুধবার। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।

সাকিব-তামিমদের মতো মাশরাফী বিশ্বকাপের সময় পরিবার সঙ্গে রাখছেন না। তার ইচ্ছা বিশ্বকাপ শেষেই স্ত্রী-সন্তাদের নিয়ে কয়েকটা দিন ইউরোপ ঘুরে বেড়ানোর।

লিগ পদ্ধতিতে এবার বিশ্বকাপ হওয়ায় টুর্নামেন্টের দৈর্ঘ্য বেশ লম্বা। প্রায় দুই মাসের। গৃহকাতরতা থেকে রেহাই পেতে আসল মিশন শুরুর আগে পরিবারের সঙ্গে সময় কাটানোই ভালো করার টনিক, এমনটাই মনে করেন মাশরাফী।