চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিভিন্ন জেলায় ধেয়ে আসছে বন্যা

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে দেশের কয়েকটি অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। লালমনিরহাটে পরিস্থিতির অবনতি হয়েছে। কুড়িগ্রাম ও গাইবান্ধায় বাড়ছে।

লালমনিরহাটে উজানের ঢলে বন্যা দেখা দিয়েছে। নতুন করে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এরই মধ্যে তলিয়ে গেছে ২৫টি গ্রামের নিন্মাঞ্চল।

তিস্তার পানি বাড়ায় হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে দেশের সবচেয়ে বড় সেচ প্রকল্প তিস্তা ব্যারাজের সবগুলো গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড। জেলা প্রশাসক জানিয়েছেন,নদীর তীরবর্তী ও চরাঞ্চলে বাস করা লোকজনকে সর্তক থাকতে বলা হয়েছে।

পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে গাইবান্ধার তিস্তা যমুনা ও ব্রহ্মপুত্র নদীর পানি বিপৎসীমা অতিক্রম না করলেও পানি বেড়েই চলেছে। সুন্দরগঞ্জে ও গাইবান্ধা সদর উপজেলার তিস্তা-যমুনা ও ব্রহ্মপুত্রের বেশ কিছু চরাঞ্চলে পানি উঠেছে।

কুড়িগ্রামে ধরলা নদীর পানি সেতু পয়েন্টে বিপৎসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ি উপজেলায় ধরলা নদীর অববাহিকার চরাঞ্চলের প্রায় ২৫টি গ্রাম প্লাবিত হয়ে পড়েছে। এসব এলাকার ঘর-বাড়িতে পানি প্রবেশ করায় পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ২০ হাজার মানুষ। তলিয়ে গেছে পটল, ঢেঁড়স, মরিচসহ বিভিন্ন সবজি ক্ষেত। এসব এলাকার কাঁচা সড়ক তলিয়ে থাকায় ভেঙ্গে পড়েছে যোগাযোগ ব্যবস্থা।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: