চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিনিয়োগ বাড়াতে ভারতকে শিল্পমন্ত্রীর আহবান

বিজ্ঞাপন

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে ভারতের প্রতি আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আর ভারতীয় হাইকমিশনার পংকজ শরণ বলেছেন, অদূর ভবিষ্যতে দুদেশের বাণিজ্য সম্পর্ক আরও জোরদার হবে।ইন্ডিয়ান পণ্য নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনদিনের ইন্ডিয়া ইনভেস্ট্রেড-২০১৫’র উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন তারা। ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ভারতীয় হাইকমিশনের যৌথ আয়োজনে এ মেলা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের বাণিজ্য সম্পর্ক এখন আগের যে কোনো সময়ের চেয়ে ভালো। আমরা চাই বাংলাদেশ অর্থনৈতিকভাবে আরো এগিয়ে যাক। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সমৃদ্ধ হবে।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে দু’দেশের বাণিজ্য সম্পর্ক উন্নয়নের গুরুত্বের কথা তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, বিদ্যুৎ, জ্বালানিসহ বাংলাদেশের বেশ কিছু খাতে ভারত বিনিয়োগ করতে পারে। তিনি বলেন, আপনারা এরই মধ্যে জ্ঞানভিত্তিক শিল্পায়নে অনেকদূর এগিয়ে গেছেন। এই অভিজ্ঞতা আমাদের জন্য খুবই উপকারী হবে। দীর্ঘ অভিজ্ঞতার আলোকে ভারত বাংলাদেশে আইটি হেলথকেয়ার, বিদ্যুৎ, গ্যাসসহ বেশ কিছু খাতে বিনিয়োগে এগিয়ে আসতে পারে।

পরে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন শিল্পমন্ত্রী। ইনভেস্ট্রেডে ভারতের প্রায় ৬০টি কোম্পানি অংশ নিচ্ছে।