চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে সৈয়দ আশরাফের বোন

একক প্রার্থী হিসেবে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের উপ-নির্বাচনে একক প্রার্থী হিসেবে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন, আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

বিজ্ঞাপন

এরআগে মনোনয়নপত্র বাছাইয়ে বাদ পড়েন দুই প্রার্থী গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ।

রোববার বেলা ১২টায় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এই ঘোষণা দেন।

বিজ্ঞাপন

ভাইয়ের শূন্যস্থান পূরণে সৈয়দ আশরাফের ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলামও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে দল থেকে বেছে নেয়া হয় তাদের বোন ও জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলামের ছোট মেয়েকে।

গত ৩০ ডিসেম্বর কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসন থেকে টানা পঞ্চম বারের মতো নির্বাচিত হন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

ভোটগ্রহণের সময় তিনি অসুস্থ হয়ে থাইল্যান্ডে চিকিৎসাধীন ছিলেন। গত ৩ জানুয়ারি থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় শপথ নেওয়ার আগেই মৃত্যুবরণ করেন তিনি।

তার মৃত্যুতে এই আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনের দিন ঘোষণা করে নির্বাচন কমিশন ইসি।