চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারে আওয়ামী লীগের আল্টিমেটাম

এখনও যেসব নির্বাচনী আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়ে গেছে তাদের প্রার্থিতা প্রত্যাহারে দু’দিনের আল্টিমেটাম দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির এক সংবাদ সম্মেলন থেকে এ হুশিয়ারি দেওয়া হয়। দলের পক্ষে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের নির্বাচনকালীন সংগঠনিক শৃঙ্খলা রক্ষায় দায়িত্বপ্রাপ্ত চার নেতার একজন নানক।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে নানককে জিজ্ঞাসা করা হয়েছিল: দলীয় কঠোর অবস্থান, প্রধানমন্ত্রীর খোলা চিঠির পরও কিছু কিছু আসনে দেড় ডজনের মতো আওয়ামী লীগ ও মহাজোটের বিদ্রোহী প্রার্থী রয়েছে বলে সংবাদমাধ্যমগুলোতে আসছে। এ বিষয়ে আওয়ামী লীগ কী ভাবছে?

জবাবে নানক বলেন: ‘আওয়ামী লীগ কিংবা মহাজোটের কোনো বিদ্রোহী প্রার্থী নাই। কিছু কিছু আসনে স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এটা দেড় ডজন নয় সংখ্যায় আরও অনেক কম। আমরা আপনাদের মাধ্যমে জানাতে চাই, আগামী পরশু বা ১৭ ডিসেম্বর; এই সময়ের মধ্যে যারা নির্বাচনে এখনো দাঁড়িয়ে রয়েছেন, আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর বিরুদ্ধে, তাদের এই সময়ের মধ্যে সরে দাঁড়াতে হবে। সেই সঙ্গে সংবাদ সম্মেলন করতে হবে।’

তিনি আরও বলেন: ‘আওয়ামী লীগ বা মহাজোটের প্রার্থীর স্বপক্ষে ভোটের মাঠে কার্যকর ভূমিকা রাখতে হবে। নতুবা আমরা কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।’

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহউদ্দিন নাছিম, আহমদ হোসেন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুর সবুর, সদস্য আনোয়ার হোসেন ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যড.মোল্লা আবু কাওসারসহ অনেকে।