চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদেশি সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গা আটক

৪ শতাধিক রোহিঙ্গার বিরুদ্ধে মামলা

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে বিদেশি সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১১ রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ।

বিজ্ঞাপন

হামলার শিকার জার্মানের একটি চ্যানেলের বাংলাদেশ প্রতিনিধি শিহাব উদ্দিন বাদী হয়ে প্রায় ৪ শতাধিক রোহিঙ্গার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

শুক্রবার সন্ধ্যা সাতটায় এ তথ্য নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের।

তিনি জানান, বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) রাতে হামলার শিকার শিহাব উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় কোনো রোহিঙ্গা নাম উল্লেখ করা যায়নি। তবে ৪ শতাধিক অজ্ঞাত রোহিঙ্গাকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরো জানান, মালয়েশিয়ান ফিল্ড হসপিটালে চিকিৎসা শেষে তারা ঢাকায় ফিরে গেছেন। পুলিশ মামলাটি গুরুত্বের সাথে খতিয়ে দেখছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, ক্যাম্পের ভেতর বিদেশি গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনাটি গুরুত্বসহকারে নিয়ে কাজ করছে জেলা পুলিশ।

আটক হয়েছেন রোহিঙ্গা নাগরিক জিয়াবুল হক, জামাল হোসেন, নুরুল হাকিম, সিরাজ মিয়া, খায়রুল আমিন, মো. ইদ্রিস, ছৈয়দ আলম, রফিক, শাহজান ও ফরিদ আলম।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পের বাজারে রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিকসহ ৬ জন আহত হন।

আহতরা হলেন, ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। তাদের বাংলাদেশি দোভাষী হলেন মোঃ সিহাবউদ্দিন (৪১), গাড়ির চালক নবীউল আলম (৩০) ও পুলিশ সদস্য জাকির হোসেন।

এ ঘটনায় ওই রাতেই বিদেশি সাংবাদিকদের কাছ থেকে ছিনিয়ে নেয়া বিভিন্ন মালামাল উদ্ধার করে পুলিশ। এ হামলার ঘটনায় মামলাটি দায়ের করা হয়।