চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিদায় বললেন পোডলস্কি

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জার্মান ফরোয়ার্ড লুকাস
পোডলস্কি। জাতীয় দলে জার্সিতে ফুটবলকে বিদায় বললেও ক্লাব ফুটবল চালিয়ে
যাবেন গ্যালাতাসারের এ জার্মান মেশিন।

বিজ্ঞাপন

অবশ্য তার অবসর ঘোষণার আভাস ছিলো বেশ আগ থেকেই। ২০১৫ সালেই জানিয়েছিলেন, ২০১৬’র ইউরোই হতে যাচ্ছে দেশের হয়ে আমার শেষ বড় টুর্নামেন্ট। তখনই বোঝা গিয়েছিলো ইউরোর পর আর জার্মান জার্সিতে তাকে নাও দেখা যেতে পারে।

অবশ্য ইউরো মিশনটা খুব একটা ভালো যায়নি তার। শুধুমাত্র স্লোভাকিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামার সুযোগ হয়েছিলো। ওই ম্যাচে জার্মানরা জয় পেয়েছিলো ৩-০ গোলের বড় ব্যবধানে। 

বিজ্ঞাপন

জার্মানদের এক যুগের ইউরো আক্ষেপ ঘোঁচাতে পারেনি এবারের ইউরোও। সেমিতে ফরাসিদের কাছে ২-০ গোলের হারে স্বপ্ন ভঙ্গ হায় তাদের। 

ইতিমধ্যে জার্মানবস জোয়াকিম লোকেও জানিয়েছেন তার সিদ্ধান্তের কথা। এ প্রসঙ্গে পোডলস্কি বলেন, ‘আমি তাকে (জোয়াকিম লো) জানিয়ে দিয়েছি জাতীয় দলের জন্য আমাকে যেনো আর বিবেচনা না করা হয়।’

“অবসরের সিদ্ধান্তে পৌঁছানোটা আমার জন্য অনেক কঠিন ছিলো। আমি আমার পরিবারকে আরও সময় দিতে চাই। আশাকরি, আমার পরিবার-আত্মীয় স্বজনা ভবিষ্যতে এ ব্যাপারে অভিযোগ করবে না।”

২০০৪ সালে হাঙ্গেরির বিপক্ষে অভিষেকের পর এখন পর্যন্ত ১২৯ ম্যাচে দেশের প্রতিনিধিত্ব করেছেন এ ফরোয়ার্ড। তার অভিষেকেই ২-০ গোলে জয় পেয়েছিলো জার্মানি। জাতীয় দলে হয়ে ৪৮ গোলও রয়েছে এ তারকা ফুটবলারের।