চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের কোন যুদ্ধ চলছে না: আইনমন্ত্রী

আকরামুজ্জামান: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, একজনের অনেক বক্তব্যে মনে হচ্ছে বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের একটা বিরাট যুদ্ধ চলছে। আমি আশ্বস্ত করতে চাই কোন যুদ্ধ চলছে না। বিচার বিভাগের একজন কোন বিষয় নয়। বিচার বিভাগ মানে অনেককে নিয়ে। আমি এইটুকু বলতে পারি বাংলাদেশের জনগণের কল্যাণের জন্য,বিচার বিভাগের কল্যাণের জন্য মাননীয় প্রধান বিচারপতি কথা বলতে পারেন। যেগুলো সমাধানযোগ্য সেগুলো অবশ্যই সমাধান হবে।

বিজ্ঞাপন

রোববার দুপুরে যশোরের আইনজীবী সমিতি ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আনিসুল হক বলেন, সুপ্রিম কোর্ট ভবনে আগে যখন বিচারকদের বসার সমস্যা ছিল তখন অ্যানেক্স ভবন করে দেয়া হয়েছে। এবার যে মুহুর্তে প্রধান বিচারপতি আমাদের জানিয়েছেন এবং তিনিও একটা জায়গা দেখিয়ে দিয়েছেন। সেই মুহুর্তে আমরা পরিকল্পনা নিয়েছি।

মন্ত্রী আরও বলেন, আমরা চেষ্টা করছি সংবিধানের ১১৬ অনুচ্ছেদ সমুন্নত রেখে বিচারকদের শৃঙ্খলা বিধিমালা তৈরি করতে।আজ আদালত যে নির্দেশনা দিয়েছে সেই নির্দেশনা মোতাবেক কাজ চলছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি শরিফ আব্দুর রাকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জাফর, জেলা দায়রা জজ আমিনুল ইসলাম, অ্যাডভোকেট কাজী আব্দুস শহীদ লাল প্রমুখ।