চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিএনপিকে ভাঙ্গার জন্য নানা অপপ্রচার চালানো হচ্ছে: মির্জা ফখরুল

বিএনপিকে ভাঙ্গার জন্য নানা প্রকার অপপ্রচার চালানো হচ্ছে হচ্ছে দাবি করে নেতাকর্মীদেরকে কোন ভুয়া খবরে কান না দেওয়ার পরামর্শ দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শুক্রবার  জাতীয় প্রেসক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার কতৃক আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব বলেন, আমাদের দলের সর্বোচ্চ নেতা বেগম খালেদা জিয়া। তিনি যেখানেই থাকুন তাকে আমরা মান্য করি, তার চেয়ে গুরুত্বপূর্ণ আর কেউ নেই। আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশ থেকে দল পরিচালনা করছেন, দল ঐক্যবদ্ধ আছে। তিনি আমাদের যে নির্দেশনা দিচ্ছেন আমরা সেভাবে কাজ করছি। আমরা সেই নির্দেশনায় ঐক্যবদ্ধ থাকবো।

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক জীবনের বর্ণনা করে মির্জা ফখরুল বলেন, এশিয়া মহাদেশে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মত ত্যাগী নেত্রী খুঁজে পাওয়া যাবে না। তিনি গণতন্ত্রের জন্য যে ত্যাগ শিকার করেছেন তা আর কোন রাজনীতিবিদ করেননি। তিনি সত্যিকার অর্থে বাংলাদেশকে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। সংসদীয় গণতন্ত্র চালু করার মাধ্যমে বেগম জিয়া তার সে কাজ শুরু করেছিলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপ্রতির স্ত্রী। তিনি রাজনীতি করে জেল খেটে এতো কষ্ট না করে সারাজীবন আরাম আয়েশের জীবন যাপন করতে পারতেন। কিন্তু তিনি বাংলাদেশের স্বাধীনতা সার্বোভৌমত্ব রক্ষা করতে রাজনীতিতে এসেছেন। বেগম জিয়া দেশকে  সমৃদ্ধ করার লক্ষ্যে নারী শিক্ষাসহ প্রতিটি সেক্টরে কাজ করেছেন।

ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের পরিচালক বাবুল তালুকদারেরর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ,ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।