চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সেলোনা থেকেও অবসরে যাচ্ছেন পিকে

বয়স মাত্র ৩১। এই বয়সেই জাতীয় দল থেকে অবসর নিয়েছেন। এবার ক্লাব বার্সেলোনা থেকেও অবসরের ভাবনায় আছেন জেরার্ড পিকে। এমনটাই বলছে, স্পেনের শীর্ষস্থানীয় গণমাধ্যম।

২০২০ সালে মাঝামাঝি যখন অবসরের সিদ্ধান্ত নিয়েছেন তখন তার বয়স হবে মাত্র ৩৩। স্প্যানিশ দৈনিক এল মুন্ডো জানাচ্ছে, ২০২১ সালে বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট হচ্ছেন পিকে। আর এই কারণেই ফুটবল ছাড়বেন তিনি।

কাতালানাদের সঙ্গে চুক্তিটা এখনও তিন বছর বাকি। তবে ধারণা করা হচ্ছে এর আগেই অবসর নেবেন তিনি।

অনেক দিন আগেই বলেছিলেন, সেরা ছন্দে থাকা অবস্থায় ফুটবল থেকে বিদায় নেবেন তিনি। আর এমনটা যে তিনি করতে পারেন তার ইঙ্গিত জাতীয় দল থেকে অবসরেই বোঝা যায়। অবসর না নিলে এখনও স্পেন দলে প্রথম পছন্দই থাকতেন পিকে।

বর্তমান বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ’র মেয়াদ শেষ হবে আগামী ২০২১ সালে। মুন্ডো জানিয়েছে পিকেকে স্বাগত জানানোর জন্য প্রস্তুত আছেন বার্সা সভাপতি। আর পিকে ক্লাব সভাপতি হলে কোচ হিসেবে জাভি হার্নান্দেজ ও আন্দ্রেস ইনিয়েস্তাও যোগ দিতে পারেন। কারণ অনেক দিন থেকেই এ দুই সাবেক বার্সা তারকাকে কোচ হিসেবে চাইছেন তিনি।

১৯৯৭ সালে থেকে ২০০৪ পর্যন্ত বার্সেলোনার তরুণ দলে খেলেন পিকে। এরপর ১৭ বছর বয়সে ধারে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন । চার বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানোর পর ফিরে আসেন ন্যু ক্যাম্পে। এখন পর্যন্ত বার্সার হয়ে খেলে সাতটি লা লিগা, ছয়টি কোপা দেল রে, তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন।

FacebookTwitterInstagramPinterestLinkedInGoogle+YoutubeRedditDribbbleBehanceGithubCodePenEmail