চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সাকে ফাইনাল প্রতিপক্ষ চান রিয়াল সভাপতি

ফুটবলের আশ্চর্য খেয়াল! ফুটবল বিশ্বকাপের ফাইনালে কখনই মুখোমুখি হয়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। আর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কেউ কাউকে পায়নি দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে কিন্তু সেই সম্ভাবনা প্রবল! দুই দলের সমর্থকরাও চাচ্ছেন এবারের ফাইনালে যেন প্রতিপক্ষ হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বীই। এমন চাওয়ার তালিকায় আছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজও!

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ শেষে সেমির দৌড়ে ভালমতোই আছে বার্সা-রিয়াল। বড় কোন অঘটন না ঘটলে সেমি প্রায় নিশ্চিত দুদলেরই। সেক্ষেত্রে লস ব্লাঙ্কোসদের সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে স্প্যানিশ দল সেভিয়াকে তাদের মাঠেই ২-১ গোলে হারানো জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে চাওয়া। আর তা হলে সেমিতে বায়ার্নকে হারিয়ে ২৬মে কিয়েভের ফাইনালে বার্সাকে চান রিয়াল সভাপতি পেরেজ।

‘আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ফাইনালে খেলা। তার আগে হয়ত আমাদের বায়ার্নের সঙ্গে খেলতে হতে পারে।’ -ইতালিয়ান সংবাদ পত্রিকা লা গাজ্জেত্তার আলাপনে এমনটাই বলেছেন পেরেজ।

‘আমরা সবসময়ই বার্সেলোনার সঙ্গে খেলতে চাই। আর যদি তাদের ফাইনালে পাই, একটা কথা মনে করিয়ে দিতে চাই, সেটা হল মৌসুমের শুরুতে সুপার কোপাতে আমরা তাদের হারিয়েছিলাম। তাদের মাঠে ৩-১ গোলে আর আমাদের মাটিতে ২-০ গোলে।’ -আলাপে চিরপ্রতিপক্ষকে এভাবে খোঁচা মারতেও ছাড়েননি পেরেজ।

রোনালদোর জোড়া গোলে প্রথম লেগে জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়ে সেমির পথ পরিষ্কার করে রেখেছে রিয়াল। ওই ম্যাচে বাইসাইকেল কিকে রোনালদোর পাওয়া গোলকে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা গোল বলছেন পেরেজ, ‘রোনালদোর গোল ফুটবল ইতিহাসের অন্যতম সেরা গোল। বিশ্বসেরা ফুটবলারের পায়ে দারুণ অসাধারণ এক গোল।’