চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সাকে জেতালেন সুয়ারেজ-ডেম্বেলে

স্প্যানিশ লা লিগায় শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বার্সা। এ জয়ে লিগে চারে চার জয় পেল বর্তমান লিগ চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

হুয়েস্কার বিপক্ষে আগের ম্যাচে গোল খরা কাটিয়েছেন। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে পিছিয়ে থাকার সময়ে আবারও জ্বলে উঠলেন লুইস সুয়ারেজ। উরুগুয়ে তারকার সঙ্গে উসমানে ডেম্বেলের গোলে সোসিয়েদাদের মাঠ থেকে দারুণ এক জয় নিয়েই ফিরেছে বার্সেলোনা।

ম্যাচের শুরুটা ছিল অন্যরকম। নিজেদের মাঠে ১২ মিনিটেই এগিয়ে গিয়েছিল সোসিয়েদাদ। ফ্রি-কিক থেকে পাওয়া বলে বাঁ-পায়ের আলতো ভলিতে গোল আদায় করে বার্সা গোলরক্ষক টের স্টেগেনকে বোকা বানান ডিফেন্ডার আর্তিজ এলুসটোন্ডো।

বিজ্ঞাপন

সেই গোল শোধ করতে বার্সাকে অপেক্ষায় থাকতে হয়েছে ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত। মধ্যখানে মেসির একাধিক গোলের সুযোগ ব্যর্থ না হলে এত সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় না দলটিকে।

ম্যাচের ৬৩ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে প্রথমে হেড করেছিলেন পিকে। প্রতিপক্ষ গোলরক্ষক বের হয়ে এসেছিলেন কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি। পিকের সেই হেডে স্যামুয়েল উমতিতির পা ছুঁয়ে বল পড়ে সুয়ারেজের পায়ে। ৩১ বয়সী ফরোয়ার্ড সুযোগ হাতছাড়া করেননি। তাতেই বার্সা পেয়ে যায় স্বস্তির গোল।

সুয়ারেজের গোলে সমতায় ফেরার পর জয়সূচক গোলটি পেতে আর্নেস্টো ভালভার্দের দলকে অপেক্ষা করতে হয়েছে মাত্র তিন মিনিট। আগের মতো এবারও ভুল করেছেন সোসিয়েদাদের আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুল্লি। কর্নার থেকে পাওয়া বল রুল্লি পাঞ্চ করেছিলেন ঠিকই, কিন্তু তার পাঞ্চে এবার বল পান ডেম্বেলে। গোলরক্ষক বেরিয়ে আসায় খালি জালে বল জড়াতে ভুল করেননি ফরাসি তরুণ এ ফরোয়ার্ড।

চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্টে টেবিলের শীর্ষেই আছে বার্সা। রাতের আরেক ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যদি জয় পায়ও টেবিলের শীর্ষে উঠতে তাদের জয় পেতে হবে অন্তত চার গোলের ব্যবধানে।